garbhavastha-par-sex-keman-lage-7te-jutir-abhigyta-sex-tips-bangla

গর্ভাবস্থার পর সেক্স মানহানিকর হতে পারে এবং সব জুটি সাগ্রহে তার অপেক্ষা করে। সন্তান হওয়ার পর মিলন কেমন লাগে বলবে এই সাত জুটিঃ

১. সেক্স ভাবনার বাইরে

” প্রসবঘরে তেরো ঘন্টা পর মিলনের কথা মাথায় ছিল না। ঠিক পরে ডাক্তারের সাথে কথা বলে আনন্দ পেলাম- তিনি বললেন আরো কয়েক সপ্তাহ আপেক্ষা করা ভালো । আমার স্বামী খুব একটা খুশি হননি, তবে ডাক্তারের কথা তো ফেলা যায় না “, বললেন তানিয়া।

২. শিশু হওয়ার পর প্রথম বার আপনাকে জিবনের প্রথম  যৌন আভিজ্ঞতার কথা মনে করাতে পারে

“ বাচ্চা হওয়ার পর প্রথম বার আমি এত সতর্ক ও মৃদু ভাবে করলাম যে প্রথম বারের কথা মনে পরে গেল!” , বলেন করন । “ ব্যথাও প্রথম বারের মত হল, তবে আসতে আসতে ঠিক হয়ে গেল” , বললেন স্ত্রী নেহা।

৩. তাড়াহুরো করবেন না, আসতে চলুন

“ প্রথমেই না করে আমরা আগে কথা বলে নিলাম “ ,বলেন মীনা। বলেন তার স্বামী রাহুল, “ কথা বলার পর যৌনখেলায় আরো সুবিধা হল এবং ব্যাপারটা আরো উত্তেজনাপূর্ণ হল।“

৪. স্তন সংবেদনশীল হতে পারে

“ আমার স্বামী আমায় চুম্বন করে, আমার স্তন স্পর্শ করে আমায় চালু করার চেষ্টা করেন তবে আমি মেরে হাতটা সরিয়ে দি। আমার স্তন তখন নরম ছিল ও কালশিটে পরে গেছিল “, বলেন অনু। বাচ্চাকে স্তন্যপান করানো সেক্স জীবনের ক্ষতি করে। মহিলারা চান না কেউ তাদের স্তন স্পর্শ কউক এবং ব্রা পরেই থাকেন।

৫. শিশু শুনতে পেলে?

“ আযৌক্তিক শুনতে লাগলেও আমি পুরো সময় বিভ্রান্ত হয়ে ছিলাম যে বাচ্চা শুনতে বা দেখতে পেলে কী হবে? “, হেঁসে বলেন আবন্তিকা।

৬. লজ্জাস্থানে সংবেদনশীলতা কমে গিয়ে থাকতে পারে

“ স্বামীর মত আমিও উত্তেজিত ছিলাম যে এত সপ্তাহের অপেক্ষা শেষ হল, তবে আমনি সময়ের থেকে অনেক বেশিক্ষণ লেগেছে এবার করতে “, বললেন অদিতি। যোনির পরিক্ষায় দেখা গেছে যে পেশী দুর্বল হওয়ার জন্যই অসুবিধা। তবে কেগেল ব্যায়াম করলে ঠিক হয়ে যাবে সব।

৭. সি-সেক্সনেও যৌন জীবনের ক্ষতি হতে পারে

“ আমি ভেবেছিলাম সি-সেক্সনের পর মিলনে ব্যথা হবে না কিন্তু তা ভুল ধারণা। নিচে একটা ধারালো, কন্টকিত ব্যথা হল, তবে ব্যথা চলে যাওয়ার সব ঠিক হয়ে গেল “, বক্তব্য সঞ্জনার। শরীরের সুস্থ হতে সময় তো লাগবেই, তাই না?

ডাক্তারের কথা শুনে সাবধানে চললে গর্ভাবস্থার পএ সেক্স খুব কষ্টকর হবে না। তাই ডাক্তারের কথা শোনা আনিবার্য।

Leave a Reply

%d bloggers like this: