apni-apnar-sasurir-sathe-eai-5-dhoroner-jinis-niye-maramari-borjon-korte-paren-na

১.তিনি একজন ভালো রাঁধুনি

এটা জানা গেছে যে আপনার শাশুড়ী বিশ্বাস করে সে নিজে একজন ভালো রাঁধুনি। প্রায় প্রতিদিন আপনার রান্না করা খাদ্য সমালোচিত হয়,যে খাবারে বেশি নুন হয়েছে বা কোনো দিন নুন নেই।
আপনি তার ছেলেকে এমন খাবার রান্না করে খাইয়ে খুশি রাখতে পারেন।কিন্তু আপনার রান্না করা খাবার আপনার প্রিয় শাশুড়ির কাছে যথেষ্ট নয় তাই সে আপনার বানানো খাবার নিয়ে যুদ্ধের জন্য প্রস্তূত থাকবে।

২.তিনি সবকিছু পরিষ্কার রাখতে পারে

আপনার শাশুড়ি মনে করেন সে পরিষ্কার করে রাখার গুরু এবং তিনি আপনার থেকে ঘর বেশি ভালো করে পরিষ্কার পরিচ্ছন্ন করে ।আপনি যতই কঠিন পরিশ্রম করে সব কিছু পরিষ্কার করুন না কেন তিনি ঠিক
খুঁজে বার করবেন কোথায় নোংরা আছে এবং আপনাকে নিয়ে উপহাস করবে। এটা এমন একটি লড়াই যেখানে আপনি কখনো জয়লাভ করবে না আর তার চেষ্টা করেও কোনো লাভ হবে না।

৩.তিনি ধর্মীয় কাজে পটু

তিনি যে কোনো ধর্মানুষ্ঠান পরিচালনা করতে পটু এবং একমাত্র তিনি যে কোনো ধর্মানুষ্ঠান সম্পর্কে জানেন।
কিন্তু অন্য দিকে তিনি তোমার হাত ধরে কখনোই শেখাবে না যে কিভাবে ধর্মানুষ্ঠানএর কাজ করতে হয়। তিনি বিশ্বাস করেন যে অন্যভাবে তাকে সন্তুষ্ট করা যাবে না।

৪.তিনি সবার মায়ের ও মা

তিনি আপনাকে বলবে যে আপনি ঠিক মতো সন্তান লালন পালন করতে জানেন না, উদাহরণ হিসেবে তিনি আপনার স্বামী অর্থাৎ তার সন্তানের কথা বলবে।  তার মতে আপনি আপনার সন্তানকে নষ্ট করছেন আর কখনও কখনও খুব কঠিন হচ্ছেন তাদের প্রতি। তিনি বিশ্বাস করেন আপনি এটা ঠিক করছেন না, এবং তিনি আপনাকে সেখান কিভাবে সন্তানদের শিক্ষা দিতে হয়।

৫.তিনি শ্রেষ্ঠ বিচারক

আপনার বোন একজন ভালো মা এবং ভালো রাঁধুনি, এই কথা তিনি আপনাকে যখনি সুযোগ পাবে বলবে, আপনি আনন্দ বা দুঃক্ষ যেকোনো পরিস্তিতিতে থাকুন না কেন। আপনি এই কথা শুনতে শুনতে ক্লান্ত হতেও পারেন।

দেখুন আপনার শাশুড়ির মনুষত্ব আছে। তাকে ক্ষমা করে, তার মনে শান্তি কিংবা বন্ধুত্ব বোধ গড়ে তোলার চেষ্টা করুন। তার কথায় মনে হয়েছে তিনি অনিরাপদ তার সন্তানের প্রতি এবং নিজের মনের কথা বলার জন্য প্রয়োজন তার এমন কাউকে। তাকে আনন্দে রাখুন, তার সাথে সময় কাটান, তার সাথে সবকিছু ভাগ করেনিন, তবেই আপনি আপনার শাশুড়িকে সর্বশ্রেষ্ঠ করতে পারবেন।

Leave a Reply

%d bloggers like this: