5ti-rokomer-sasuri-bangla

 

১.তোমার প্রতি ঈর্ষান্বিত

শ্বাশুড়ির ধারণা তিনি কোনো মেয়েকে পাননি বরং তিমি তাঁর ছেলে কে হারিছেন এবং সেই সম্পর্কে তিনি খুশি নয়।  মন জয় করার এটাই আপনার সঠিক সময়। এই প্রবৃত্তিকে আবেগপূর্ন, আঞ্চলিক অনুভুতির দ্বারা বা পুষ্টিকর জীবনযাত্রার পরে কেবলমাত্র অতিরিক্ত সুরক্ষা দ্বারা সৃষ্ট হতে পারে। তিনি কখনই বিশ্বাস করেন না যে তার সোনার টুকুরো ছেলের জন্য আপনি যথেষ্ট ভালো।

২.পরচর্চা

তিনি এমন ধরণের যে আপনার রোজকার জীবনে আপনি কি কি করেন জানতে চাইছে। তিনি আপনার পরিবারে সবার সম্পর্কে পুঙ্খানপুঙ্খ জানতে চান। তিনি মানেন না যে তিনি অতটাও ভালো না। এই ধরনের বেশিরভাগ ক্ষেত্রে, শাশুড়ী তার পুত্রবধূর স্থান নষ্ট করে দেয়। যদিও তার অনধিকারচর্চা ও বিরক্তিকর মনোভাব সব কিছু অতিক্রম করে।

৩.ধান্দাবাজি

এই ধরনের একটি সমস্যা হতে পারে, কারণ সে বুঝে বা না বুঝে করে, সে তার ছেলেকে দিয়ে যা করতে চায় তা করানোর জন্য মানসিক হুমকি ব্যবহার করে, এমনকি এটি দ্বারা আপনাকে অন্তর্ঘাত করা হয়। এতে আপনার স্বামীকেও নানা ভাবে বিরক্ত করা হয় করা হয় কারণ তাঁকে মা এবং স্ত্রী এই দুইয়ের মধ্যে কাউকে বেছে নিতে হয়, যা ন্যায়বিরূদ্ধ।

৪.অভাবগ্রস্ত

কিছু শাশুড়ির মোবাইল ফোনের প্রয়োজন হয় কোনো কারণ ছাড়াই। তিনি চান তাকে আপনি রোজ ফোন করবেন,রোজ যদি নাও হয় কোনো অনুষ্ঠানে করবেন। তিনি চান তাঁর ফোন নম্বর আপনি সবার প্রথমে লিখে রাখুন, এবং ঘরের আসবাবপত্রটি সরানোর জন্য তার মতামত নিন। ভগবান না করুক, আপনি যদি তাঁর বিশেষ দিনের কথা ভুলে গেছেন, তবে তিনি আপনার সারা জীবন এই কথাটি বলে যাবে। তিনি চান যে আপনি তাঁর সারাজীবনের বন্ধু হবেন এবং আপনি তাকে সম্মান করবেন। এটা  ঠিক যে এটি একটু বিভ্রান্তিকর যে তিনি কি চান আসলে।

৫.সহায়ক

তিনি কিছুটা আপনার পরিবারের সাথে সহায়তা করে। তিনি যত্নশীল হয় কিন্তু খুব নরম না। তিনি আপনার সন্তানদের ভালোবাসেন এবং আপনাকেও সন্মান প্রদান করে। তিনি বোঝেন যে আপনার ব্যক্তিগত স্থান আছে যার মধ্যে প্রবেশ করা উচিত নয়। পরিবর্তে আপনি যদি কোনো ভুল করেন তবে আপনাকে সহজ ভাবে বোঝাবে এবং উপদেশ দেবে। আপনার শাশুড়ী অনুরূপ হলে, আপনার নিজের প্রতি গর্ভ এবং ভগবানকে ধন্যবাদ দেবেন  কারণ আপনি এক ভাগ্যবতী মেয়ে।

Leave a Reply

%d bloggers like this: