sontan-jonmer-por-apnor-swami-apnoke-5ti-dhorener-prostab-dite-chai

১.যৌন আবেদন

আপনার স্বামী আপনার থেকে কয়েক মাস বঞ্চিত থাকার কারণে ওনার মনের সুক্ষ ইচ্ছে পরিফলিত হতে চাইছে। এটি বোঝা যায় যে ক্লান্তির কারণে আপনার যৌন ইচ্ছে দমন হয়েছে। আপনার সেই সময় স্বামীর সাথে মিলিত হবার কোন ইচ্ছে নেই কিন্তু সেই ইচ্ছে ধীরে ধীরে বৃদ্ধি করতে হবে।

এটি শুরু করার আগে ক্ষুদ্রকায় সুশীল পরিবেশের প্রয়োজন। ভালো উপায় এটি শুরু করার পূর্বে এটির জন্য কোনো সুন্দর পরিকল্পনা করতে হবে, যাতে আপনারা একটি দিনের জন্য কোথাও ঘুরে আসতে পারেন, যে সময়ে আপনার সন্তানকে আপনার শ্বশুরবাড়ির সবাই সামলে নেবে।

২.আপনার শরীর

সন্তান জন্মের পর মোটা হয়ে যাওয়া ও প্রসারিত চিহ্ন প্রকাশ পেতে থাকে। আপনি সন্তানকে যত্নসহকারে বড়ো করার জন্য এটি জীবনে অর্জন করেছেন, তাই এটি নিয়ে বিব্রতকর মনে হবার কোনো কারণ নেই।

ঠিক এই সময়ে সম্পর্কের মধ্যে অবশ্যই শারীরিক উপস্থিতি সীমাবদ্ধ। তেমন ভাবে এই সময়ে আপনার স্তনযুগল আঁটসাঁট থাকে না কারণ তাদের এখন একটি উদ্দেশ আছে।

৩.প্রশংসা

অবশ্যই, আপনার যত্ন নেওয়া যখন আপনি একটি বাচ্চাকে বহন করছেন এটি আপনার স্বামীর কর্তব্য। এই সময়ের আপনার যা প্রয়োজন বা দরকার সেই সবকিছু আপনাকে দেওয়া এবং এটাও বোঝা যে তার সমর্থন কতটা মূল্যবান।

এই সব কিছু নিয়ে কথা বলার ফলে নতুন প্রভাব আছে, একটি শালীন ধন্যবাদ এবং যত্ন নেওয়ার মানে অনেক। এছাড়াও বাড়ি এবং তার আশেপাশের কাজ গুলি কে ভাগ করে  নিয়ে তার মধ্যে ব্যস্ত  থাকলে আপনি খুশি থাকবেন।

৪.এক সময় কাটানো

আপনার স্বামী আপনার সাথে এবং আপনাদের সন্তানের সাথে যতটা সময় কাটিয়েছেন, তার পরে তাঁর  নিজের জন্য একা খোলা কিছু সময় প্রয়োজন। তাই এয়ার পর যখন আপনি টেলিভিশন দেখছেন অথবা বই পড়ছেন তখন ওনাকে বিরক্ত না করে সময় দিন. এটি অবশ্যই  একটি সাধারণীকরণ এবং অবশ্যই সব সময়ে সব পুরুষদের ক্ষেত্রে প্রযোজ্য নয়।

৫.টাকা

দম্পতিরা টাকা উপার্জনের জন্য কর্মক্ষেত্রে যান. কিন্তু আপনার স্বামী চায় আপনি সুস্থ ও স্বাভাবিক  হবেন, এবং তার সাথে সন্তানের খেয়াল রাখা, গৃহকর্মী এবং অন্যান্য চিকিত্সার খরচ আপনি নিজে করবেন. কারণ আপনার স্বামীর একার উপার্জনে সব কিছু বজায় রাখা মাঝে মাঝে কঠিন হতে পারে।তাঁর উপর বোঝা হালকা করার জন্য শারীরিকভাবে যত তাড়াতাড়ি সম্ভব উপার্জনের  চেষ্টা এবং আপনার  অবদান রাখুন।


Leave a Reply

%d bloggers like this: