sontaner-ojon-bridhi-korar-upay-babycare-bangla

 

আপনি এই গুঁড়োর মধ্যে থাকা উপাদানগুলি মিশ্রিত করার আগে নিশ্চিত করুন আপনি আপনার সন্তানের এলার্জি এবংচর্মরোগ সম্পর্কে সব জানেন। নীচের দেওয়া একটি গুঁড়ো যে করা সহজ এবং স্পষ্টভাবে সাহায্য করবে আপনার সন্তানের ওজন।

উপকরণ:

  1. বাদাম (100 গ্রাম)

  1. কাজু (100 গ্রাম)

  1. আখরোট (100 গ্রাম)

  1. পেস্তা বাদাম (100 গ্রাম)

  1. এলাচ (10)

  1. মাষকলাই  (200 গ্রাম)

  1. গোটা মুগ ডাল  (150 গ্রাম)

  1. ওটস (150 গ্রাম)

  1. বার্লি (150 গ্রাম)

  1. তিলের বীজ (150 গ্রাম)

  1. রাগি (500 গ্রাম)

  1. সয়াবিনের আটা (200 গ্রাম)

 

পদ্ধতি-

মাষকলাই, গোটা মুগ ডাল, বার্লি, ওটসকে একটি শুকনো পাত্রে নিয়ে, হালকা আঁচে তিন থেকে চার মিনিট ভাজতে থাকুন যতক্ষণ না আপনি একটি মিষ্টি গন্ধ পান। এবার যতরকমের বাদাম আছে সব একসাথে মিলিয়ে ভেজে নিন যতক্ষণ না মুচমুচে হয়। এবার সবকিছু ঠান্ডা করে করার জন্য রেখে দিন।

একটি মিক্সারের মধ্যে মাষকলাই ,গোটা মুগ, বার্লি, ওটস, তিলের বীজ, বাদাম, রাগি, সয়াবিনের আটা দিয়ে ভালোভাবে গুঁড়ো করে নিন। এবার সব কিছু একসাথে মিশিয়ে আবারো গুঁড়ো করে নিন যতটা প্রয়োজন।

কোনো ভাবে এটি খারাপ না হয় সেই কারণে এটি ফ্রিজে রাখুন।

এটির প্রভাব বাড়ানোর জন্য গরম দুধের সাথে অল্প চিনি মিশিয়ে নিন, এটি আপনার সন্তানের খেতে এবং প্রয়োজনীয় উপাদান গুলি পেতে সুবিধা হবে। স্বাদের পরিবর্তন করতে চাইলে এর সাথে চকলেট মেশাতে পারেন।এই মিশ্রণ তাদের স্বাস্থর অবস্থা খারাপের ভয় থেকে পরিত্রাণ পেতে নিশ্চিত ভাবে সাহায্য করবে। প্রতিদিন আপনার শিশুকে এই খাবার দিন, যতক্ষণ না আপনি আপনার বাচ্চার ওজনে স্পষ্ট পরিবর্তন দেখতে পান।

Leave a Reply

%d bloggers like this: