6ti-karon-jar-jonye-shishuke-jonmo-deowar-por-kaaje-fire-jete-apnar-nijeke-dosharop-kora-uchit-noy-bangla

১. মজার সময়


ডে কেয়ারে শিশু অন্য বাচ্চাদের সাথে অনেকটা সময় কাটে এবং তাই অল্প বয়স থেকেই মিশতে শিখে যায়। অন্য ধরণের মানুষদের সাথে মিশতে শিখলে তাদের চরিত্র আরো ভালোভাবে গঠন হবে।

২. মায়ের আঁচল ছাড়া


আপনার থেকে দুরে থাকতে থাকতেই আপনার শিশু স্বাধীন হয়ে উঠবে। এর ফলে সে স্কুল বা আত্মীয়ের বাড়িতে নতুন জায়গায় সবার সাথে মিশতে পারবে এবং আপনার খাটনি কমে যাবে।

৩. নিয়ম মেনে চলা


ডে কেয়ারে খেলার, খাওয়ার ও ঘুমোবার নিয়ম থাকে। গান গাওয়া, গল্প শোনা ও খেলা ধুলো সব নিয়মে করলে তার মানসিক বৃদ্ধি হবে ও জীবনে সব কাজ নিয়মে করার চেষ্টা করবে।

৪. বুদ্ধি বারে


খেলা ও পড়াশোনার সামঞ্জস্য শিশুর মানসিক বৃদ্ধির বড় কারণ এবং এই নিয়ম ডে কেয়ার শিশুদের মধ্যে খুব ভালো করে শিখিয়ে দেয়

৫. বন্ধুত্ব


শৈশব থেকেই বন্ধুত্ব শুরু হয়। নিজের বয়সের শিশুদের সাথে মিশে কথা বলা ও নিজের জিনিশ অন্যদের সাথে ভাগ করে উপভোগ করা শিখবে। তাই এই ধরণের শিশুরা বাড়িতে থাকা শিশুদের থেকে বেশি ভালো লোকেদের সাথে মিশতে পারে।

৬. আপনি নিশ্ছিন্ত থাকতে পারেন


বাচ্চা ভালো কোনো জায়গাতে আছে বলে আপনি শান্তিতে থাকতে পারেন। এতে মনের চিন্তা কমে ও আপনি রাতে বাড়ি ফিরে শিশুর সাথে খুশি মনে খেলতে পারেন।

মা বাবার পক্ষে খুব শক্ত ঠিক করা যে শিশুর জন্য সব থেকে ভালো কি হবে। তাই আমরা আপনাদের সাথে অর্থাৎ আপনার শিশুর জন্য ভালো ডে কেয়ার ঠিক করতে চাই। ৫ টি শহর ও ৫৪ সেন্টারের মায়েরা ক্লে নিয়ে খুব খুশি। আমরা আপনাকেও আহ্বান করছি কাছাকাছি ক্লে সেন্টার খুঁজে নিজের শিশুর নাম লিখিয়ে নিন।

Leave a Reply

%d bloggers like this: