apnar-rasi-bole-debe-apni-kemon-maa-hoben-bangla

১. এরিস(২১ মার্চ – ১৯ এপ্রিল )

স্বাধীন মা


আপনি জানেন নিজের জন্যও সময় দরকার। আপনি সারাক্ষণ শিশুর পাশে না থাকলেও তাদের খেয়াল ঠিক রাখেন।আপনার সন্তান আপনার বাড়িতে আনুগত্য অন্য বাচ্চাদের থেকে বেশি বাধ্য কেননা সে জানে আপনি রেগে গেলে তাকে বকবেন! তবে বকাবকি করলেও বাচ্চারা কথা শুনলে আপনি ওদের পছন্দের জিনিশ কিনে দেন।

২. টরাশ(২০ এপ্রিল-২০ মে)

স্থিতিশীল মা


আপনার বাচ্চারা আপনার নিয়ম কানুন মেনে চলে। আপনি সবাইকে নিজের ব্যবহারে মুগ্ধ করে দেন আর আপনার বাচ্চারও তাই করে, ফলে আপনার এই গুন আপনার শিশুরাও পাবে। আপনি সব সুন্দর জিনিশ পছন্দ করেন এবং আপনার শিশুদের সবই দেন যাতে তারা পড়াশুনা করে।

৩. জেমিনি(২১ মে-২০ জুন)

তরুণ মা


সন্তানের কাছে আপনি মায়ের থেকে বেশি বন্ধু। আপনি নিজেও তাদের সাথে শিশু হয়ে যান, সারাক্ষণ পাশে থাকেন ও সব গোপন কথা নিজের কাছে সুরক্ষিত রাখেন। আপনি বিভিন্ন ধরণের রঙ ও জামা পছন্দ করেন ও আপনার বাচ্চার বন্ধুরাও স্কুলে আপনার সাথে সময় কাটাতে আসবে! আপনি সন্তানের সব খবর রাখেন ও সন্তানের সাথে জামা মিলিয়ে পরেন। সেই কারণে অনেকে আপনাকে পাগল মনে করে, কিন্তু তাতে আপনি মাথা ঘামান না।

৪. ক্যান্সার(২১ জুন-২২ জুলাই)

সংবেদনশীল মা


আপনি অল্প বয়স থেকেই বাচ্চা ও শিশু খুব ভালোবাসেন। নিজের শিশুদের আপনি খুব ভালো করে চেনেন। আপনি রোজ তাদের জন্য হরেক রকম রান্না করেন ও উপহার দেন। আপনার কোনো কোনো পরিস্থিতিতে মন খারাপ হয় এবং এতে লজ্জার কিছু নেই। আপনি শিশুদের শাস্তি দিতে চাইলেও দিয়ে উঠতে পারেন না কেননা আপনার মন এত কোমল।

৫.লিও(২৩ জুলাই-২২ আগস্ট)

আত্মবিশ্বাসী মা


আপনি এক ঝলকে সন্তানের মনের কথা বুঝে যান। আপনি মজা করতে ভালবাসেন এবং সন্তানদের নাচ, গান, আঁকা জাতীয় জিনিশ শেখাতে ভালোবাসেন। আপনি নিজেও নতুন জিনিশ স্কেখার চেষ্টা থেকে পিছনে সরেন না এবং বাচ্চাদের নিয়ে আপনি গর্বিতবোধ করেন।

৬. ভার্গো(২৩ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

সংগঠিত মা


আপনি সব কিছু জানেন এবং সব কিছু করার জন্য আপনার নিজের নিয়ম আছে। আপনি গর্ভাবস্থা ও মাতৃজীবনের প্রত্যেকটি মুহূর্ত কাজে লাগান। বাচ্চা কোন স্কুলে পরবে তা অনেক আগেই আপনি ঠিক করে নিয়েছেন। বাড়িতে নোংরা দেখলে আপনি বিরক্ত হন।

৭. লিব্রা(২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

সুষম মা


আপনি জানেন খেলা ধুলো ও পড়াশোনা দুটি দরকার। আপনি বাচ্চাদের সব ভালো করে শিখিয়ে ও বুঝিয়ে দেন। ওদের যা দরকার সব গুছিয়ে দেন আপনি। নিজের বাড়ি ঘর পরিষ্কার করে রাখেন।

৮. স্করপিও(২৩ অক্টোবর-২১ নভেম্বর)

বলশালী মা


আপনার সন্তানরা আপনাকে খুব শ্রদ্ধা করে। একবার কিছু ঠিক করলে আপনি ওটা করেই ছারেন। আপনি জানেন কিভাবে বাচ্চাদের সামলাতে হয় এবং শিশুরা আপনারই মত সুশৃঙ্খল তৈরী হবে।

৯. স্যাজিতেরিয়াস(২২ নভেম্বর-২১ ডিসেম্বর)

দুঃসাহসিক মা


আপনি বেড়াতে খুব ভালবাসেন। আপনার কাছে অভিজ্ঞতার ভান্ডার আছে। এই ঘুরে বেড়ানোর ও নতুন জিনিশ শেখার অভ্যাসটা আপনি নিজের বাচ্চাদের মধ্যে আন্তে চান। আপনার এই সাহস ও যৌবনতার জন্য আপনার সন্তানরা আপনাকে প্রান দিয়ে ভালবাসবে।

১০. কেপ্রিকর্ন(২২ ডিসেম্বর-১৯ জানুয়ারী)

উচ্চাভিলাষী মা


বাড়িতে বসে থাকার লোক আপনি নন। কাজ আপনার জীবনের সবচেয়ে বড় ভাগ ও কাজ ছাড়া আপনি বাঁচতে পারবেন না। তাই আপনার বাচ্চারাও অল্প বয়স থেকে ভবিষ্যতের কথা ভেবে লক্ষ্য নিয়ে এগোবেন।আপনি ভালো করে জানেন কিভাবে বাচ্চাদের নিজেদের কাজ করবেন ও তাই অন্য মারাও আপনার মত হতে চান।

১১. অকুয়ারিয়াস(২০ জানুয়ারী-১৮ ফেব্রুয়ারী)

নতুন যুগের মা


নতুন গান, বই, ছবি আপনার সব জানা। আপনি জানেন অন্যদের না দেখে নিজের মতই থাকা উচিত। আপনি চান আপনার শিশুরা বইয়ের থেকে বেশি বাস্তব জগৎ থেকে শিখুক। আপনার শিশুরা সব কথা আপনাকে বলে এবং এটাই মা হিসেবে আপনার সব থেকে বড় শক্তি। আপনি বাচ্চাদের স্বাধীনতা দেন আর তাই তারা আপনার এত মান রাখে।

১২. পাইসেস( ১৯ ফেব্রুয়ারী-২০ মার্চ)

পৃষ্ঠপোষক মা


আপনার সোনার হৃদয় ও আপনার শিশুর জীবনে কিছু হলে আপনি নিজে এগিয়ে গিয়ে ওটা ঠিক করতে চান। আপনার বাচ্চারাই আপনার বাঁচার কারণ এবং তাই আপনি ওদের বেশি শাসন করবেন না। আপনার ও আপনার শিশুদের সম্পর্ক অনবদ্য।

Leave a Reply

%d bloggers like this: