khusi-maa-hoye-thakar-4ti-upay-xyz

আপনার হিসাবে আপনি সামান্য পুরানো হতে শুরু করেন, আপনার জীবন স্থগিত হয়ে আসছে বলে মনে হচ্ছে। দৈনিন্দিন নিয়মাবলী আপনাকে শোষণ করে এবং আপনার দৈনন্দিন কাজে ক্লান্ত লাগে। অনেক মায়েরা খুশি থাকার জন্য কঠিন কিছু খুঁজে পায় এবং কিছু এমনকি বিষণ্নতার শিকার হয়। এটা প্রেমের জীবনে ফিরে আসা সবসময় সহজ নয় তবে এটি অসম্ভবও নয়। এখানে একটি সুখী মায়ের 4 টি সহজ উপায় আছে।

১. নিজের জন্য সময় রাখুন:

মাতৃত্বের মধ্যে একটি সম্পূর্ণ সময় দেওয়া হয়, প্রতিটি ঘন্টা কোনো না কোনো প্রতিশ্রুতি আছে। কিন্তু, আপনি যদি নিজের যত্ন নেওয়ার জন্য নিজেকে প্রস্তুত করতে চান তবে আপনাকে নিজের জন্য সময় দিতে হবে। কোথাও গিয়ে হাঁটুন বা একটি বই পড়ুন, গান শুনুন এমন যে কোন কিছু আপনাকে সবকিছু থেকে নিজেকে তুলে ধরতে সাহায্য করবে। আপনি যে সমস্ত কাজ করেন তা ক্রমাগত নিঃশেষ হয়ে যায়, কিন্তু এটি নিজেকে তুলে ধরার সময়। অল্প সময়ের জন্য হলেও আপনার নিজের উপর এবং আপনার ভালবাসার ওপর বিশ্বের শেষ সময় দিতে হবে না। কিছুক্ষনের জন্য হলেও নিজের জন্য সময় দিন।

২. এটা ঘাম না!

মা মাতৃত্বকে তাদের সেরা এবং, আকাশের উচ্চতম স্থানে পৌঁছে দিতে পারে। তারা সবকিছু করতে সক্ষম না হলেও, দৈনন্দিন তারা নিজেকে অপর্যাপ্ত বোধ করে, তারা কিছুই কিছুই কখনও যথেষ্ট ভাল কাজ করে । প্রতিযোগিতা মোকাবেলা করতে হবে হ্যাঁ, আপনি ঠিক শুনেছেন! অন্যান্য মায়েদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা বন্ধ করুন এবং আপনি কি করতে পারেন এবং এটি সেরা কিনা। অন্য কেউ কি করছেন তা আপনার বিষয়সূচিতে থাকা উচিত নয়। প্রত্যেক ব্যক্তির মত ভিন্ন, তাই প্রতিটি মাতৃত্বের অভিজ্ঞতা, অনন্য। যেখানে আপনি ব্যর্থ সেখানে নিজেকে দোষারোপ করবেন না।

৩. বন্ধুদের একসাথে মিলিত করুন

ভুলে যাবেন না, মা মানে এমন নয় যে আপনার সামাজিক জীবন থাকতে পারে না। আপনার বান্ধবীকে ফোন করুন, তাদের সাথে দেখা করুন ও গল্প করুন। তাদের জন্য সময় করা একটি চ্যালেঞ্জ হতে পারে আপনার দৈনন্দিন কাজে, শিশুর খেলার দিন, পরিবারের সাথে ডিনার, তাদের সাথে কিছু সময় ব্যয় শ্রেষ্ঠ উপায় হিসাবে আপনি তাদের অন্তর্ভুক্ত হতে পারেন। বন্ধুরা অন্ধকার সুড়ঙ্গের শেষে আপনার কাছে উজ্জ্বল আলো হতে পারে।

৪. আপনার উৎসাহের প্রতি অনুসরণ

তুমি কি একজন শিল্পী? একজন নর্তকী? একটি গায়ক? এগিয়ে যান এবং আপনি যা করতে পছন্দ করেন তা করুন। মাতৃত্বের সাথে নিজের অস্তিত্বকে তুলে ধরুন। সন্তানদের ভালোবাসুন এবং তাদের একটি অংশ হতে চেষ্টা করুন।

সুখ একটি সত্যিই বিষয়। আপনি চমত্কার মা, তাতে কোনো সন্দেহ নেই। আপনি হাসিখুশি ও আনন্দিত থাকুন, তা সে যেকোনো পরিস্থিতিহোক না কেন।

Leave a Reply

%d bloggers like this: