gorbhoboti-howar-boyosh-ebong-shishur-linger-opor-maser-probhab:chinese-gender-chart-bangla

ছেলে হোক বা মেয়ে, আমাদের কি পার্থক্য করা উচিত? কিন্তু আমরা গর্ভাবস্থার সময় আপনার মনের উদ্বিগ্নতা বুঝতে পারি। আপনি হয়তো জানতে চান যে আপনার বাড়িতে একটি ছোট্ট পড়ি আসবে নাকি একটা দুস্টু রাজকুমার। তাই এটি অনুমান করার জন্যে আপনার একটি অন্যতম উপায় আছে যাকে বলে চাইনিস জেন্ডার চার্ট। এটি মায়ের গর্ভবতী হওয়ার বয়স এবং মাস থেকে ধারণা করা হয় যে শিশু কি লিঙ্গে জন্ম হবে। দেখি এই চাইনিস জেন্ডার চার্ট কি বলে।

তাহলে বলুন আপনি কোন মাসে গর্ভবতী হয়েছিলেন?

গর্ভবতী হওয়ার সময় আপনার বয়স কত ছিল?

যদিও এই অনুমান আল্ট্রা সাউন্ড দ্বারা সনাক্ত করা সম্ভব কিন্তু এটি করা সঠিক না। তাই আমরা জানতে চাই যে এই জেন্ডার চিত্রে কি কি আছে।

প্রথমে আমাদের চাইনিস জেন্ডার চার্ট এর ইতিহাস জানতে হবে

এটি হল চীনের একটি পুরোনো রাজত্ব। বলা হয় যে এটি শিশুর লিঙ্গ জানতে ব্যবহার করা হয়। এটি একটি চীনা বই “বুক অফ চেঞ্জেস” এর উপর ভিত্তি করে নেওয়া।

বলা হয় যে চাইনিস জেন্ডার চার্ট ৩০০ বছর পুরানো। একজন চীনা রাজা তার সন্তানদের সম্পর্কে জানার জন্য তৈরি করেছিলেন। বলা হয় যে এটি চীনের কোনো একটি খাম্বার তলায় পুঁতে রাখা আছে। যথেষ্ট অনুসন্ধান করার পরে এটি বেরিয়ে এলো কিন্তু এর কোন বৈজ্ঞানিক প্রমাণ নেই।

চাইনিস জেন্ডার চার্টের হিসেব কতটা সঠিক?

এমনিতে এটিকে ৫০% সঠিক বলে মণ হয়। কিন্তু অনেকে বলছেন যে এটা ৯০% পর্যন্ত সঠিক, যদিও বিজ্ঞান ইটা মানেনা।

চাইনিস জেন্ডার চার্ট কিভাবে কাজ করে?

আপনি কি তাও জানতে চান যে, চাইনিস জন্ডার চার্ট আপনার কিশোর কিশোরী সম্পর্কে কি বলছে? এতে আপনার নিজের গর্ভবতী হওয়ার মাস এবং বয়স সম্পর্কে জানা উচিত যার হিসাব থেকে এটা বলবে যে আপনি ছেলে জন্ম দেবেন না মেয়ে।

 

তাই আপনি উপরে উল্লিখিত চিত্র অনুযায়ী আপনার গর্ভবতী হওয়ার মাস এবং বয়স আপনার স্বামীর সাথে নির্বাচন করুন। নীল মানে আপনি পুত্র লাভ করবেন এবং গোলাপি মানে মেয়ে।

এই পোস্টটি অবশ্যই শেয়ার এবং লাইক করুন এবং আমাদের আপনার মন্তব্য ও অভিজ্ঞতা জানাতে ভুলবেননা।

আমরা আপনার উদ্বিগ্নতার খেয়াল রাখি। 

Leave a Reply

%d bloggers like this: