genotype-jonipoth-o-kumariporda-somporkito-kichu-tothyo

নারীর যোনির ভিতরে, একটি পাতলা পর্দা আছে, যাকে কুমারী পর্দা বলা হয়। এই পাতলা ঝিল্লি বিভ্রান্তির পরে, যোনিপথের চারপাশে ছোট ছোট মাপের যকৃৎ ঘিরে আসে জেক বলা হয় যোনি রক্তপাত। অত্যধিক শারীরিক কার্যকলাপ, আঘাত, যোনি ব্যাধি, যোনি সনাক্তকরণ, হস্তমৈথুন বা যৌন সম্পর্কের ফলে যোনি রক্তপাত হতে পারে।

যোনি ভাগনের পরে, যোনিপথের চারপাশে একটি গোলাপী চামড়াত্বক দেখা যায়। কিন্তু সঠিক চিকিৎসা পরীক্ষার পর ডাক্তার আপনাকে বলতে পারে যে এটি একটি ব্যহ্যাবরণ যার শাস্ত্রীয় নাম হল কারুনকুলের মৃত্তর্মীস (carunacle martyformes)

কিছু সময়ের পরে যোনি ফিতে স্বয়ংক্রিয়ভাবে নিরাময় হয়। আগের যোনি সংঘর্ষের ফলে পরে আর সেভাবে ব্যথা হয় না যতটা প্রথমবার যোনি পর্দা বিভ্রান্ত হওয়ার সময় হয়েছিল।

কিন্তু যদি আপনার কোন সমস্যা বা ব্যথা থাকে, তবে ডাক্তারের পরামর্শে তেলের মত পদার্থ ব্যবহার করুন, যা মহিলাদের জন্যে বেশ লাভদায়ক হয়। গাইনোকোলজিস্টকে তাদের চিকিত্সা করার জন্য প্রয়োজনীয়।

শারীরিক সংযোগের সময় যদি আপনার খুব বমি হয় এবং ব্যথা থাকে, তবে সার্জারি প্রয়োজন হতে পারে। তার জন্যে ডাক্তারের পরামর্শ নিন। যে কোন ধরণের সংক্রমণ থেকে সাহায্য পেতে, একজন অভিজ্ঞ গাইনোকোলজিস্টের সাথে যোগাযোগ রাখুন।

Leave a Reply

%d bloggers like this: