sebamed-bonam-himalaya-baby-ponno-maa-hoye-porjalochona-korun

কেনাকাটা কখনো সোজা কাজ নয়, এটি একটি সময় সাপেক্ষ কাজ। এটি আপনার ছোট বাচ্চার জন্য এটি করার সময় এটি আরো চ্যালেঞ্জিং। অসংখ্য ব্র্যান্ডের অফারের মাধ্যমে, এটি চিকো বনাম পিগণ বা সিবামেদ বনাম জনসন হতে পারে, এবং এখনকার সময়ে স্ট্যাটাসের উপর একটি নতুন পণ্য দেখানো হচ্ছে, শিশুর কেনাকাটা ইতিমধ্যেই উদ্বেগজনক পিতা-মাতাকে তুচ্ছ ব্যাপারে উদ্বেগ পাঠাতে যথেষ্ট।

 

যত্ন সঙ্গে মিলিত সামগ্রিক স্বাস্থ্যবিধি আসে, প্রথম এবং সর্বাধিক অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রয়োজন শিশুর সাবান। এটি এমন একটি বিষয় যা এটিকে সংকটাপন্ন হতে পারে না এবং সর্বাধিক যত্ন সহ নির্বাচন করা প্রয়োজন।

কিছু দরকারী ইঙ্গিত:

১. শিশুটির ত্বক

সাবান গুলি ত্বকে কোমল হতে হবে এবং কোনও কঠোর রাসায়নিক পদার্থ থেকে বঞ্চিত হওয়া উচিত। এটি একটি সাবান নির্বাচন করতে বোঝায় যা হালকাভাবে সুগন্ধযুক্ত এবং ভারী পরিমাণে নয়।

২. খুব শক্তিশালী একটি গন্ধ হওয়া উচিত নয়:

বাচ্চাগুলি কোনও নতুন গন্ধ অনুভব করতে থাকে এবং অতএব একটি অত্যাধিক সুগন্ধযুক্ত সাবান শিশুর অস্বস্তির কারণ হতে পারে এবং শিশুর কান্নাকাটি হতে পারে।

৩. অতিরিক্ত সাবানের ফেনা উচিত নয়:

অতিরিক্ত ফেনা জাতীয় সাবান রাসায়নিক ভাবে উচ্চ হবে যা শিশুর ত্বকের জন্য ক্ষতিকারক প্রমাণ হতে পারে। কোনও ক্ষতিকারক ত্বকের প্রতিক্রিয়া থেকে শিশুর রক্ষা করতে এগুলি ব্যবহার করা উচিত নয়।

আমার সন্তানের জন্য যে নিখুঁত সাবান বার এর জন্য চারপাশে চেঁচামেচি হচ্ছে তখন আমার দুটি সাবানের উপর মনোযোগ দিতে সিবামেদ বেবি ক্ল্যান্সিং বার এবং হিমালয় মাদার কেয়ার এক্সট্রা মিস্তুরাইজিঙ। আমরা হিমালয়ে তা নিতে পারি “সামান্যই কিছু চেষ্টা করেছিলাম ভারতীয় হতে” অন্য কিছু থেকে আলাদা!

সিবামেদ শিশুর ক্লিন্সিং বার:

সিবামেদ সাবান বলে আপনার সন্তানের মসৃণ ত্বকের সুরক্ষায় সহায়ক, ৫.৫ এ বজায় রাখে তার সুষম পিএইচ স্তর। যদিও এই বৈজ্ঞানিক ব্যাখ্যাটি অধিকাংশ মায়ের জন্য উপযোগী নাও হতে পারে, এটি সম্পূর্ণ সাবান-মুক্ত যা আসলেই আকর্ষণীয় এবং কোন ধরণের জ্বালা বা শিশুকে শুষ্কতা অনুভব করে না। যদি আপনি স্বাস্থ্য উপাদানের ব্যবহার নিয়ে উদ্বিগ্ন থাকেন তবে গম-শুক্রাণু তেল আপনার কাছে পরিচিত হবে। এই তেলটি ভিটামিন এবং অ্যামিনো এসিড সমৃদ্ধ করার পাশাপাশি সাবানের মধ্যে উপস্থিত থাকে যা পুষ্টিকর এবং শিশুর ত্বককে হাইড্রটিং করতে সাহায্য করে। সাবানের মূল উপাদানগুলির মতো প্যানথনোল এবং কেমোওমিলের ব্যবহার হল একটি যোগ করা প্লাস, যেহেতু তারা শিশুর ত্বক নরম রাখার ক্ষেত্রে বেশ সহায়ক বলে প্রমাণিত হয়।

হিমালয় বেশি তৈলাক্তকর বেবি সাবান

হিমালয় অতিরিক্ত তৈলাক্তকর শিশুর সাবান অপর দিকে তৈরি করে তোলে আরো প্রাকৃতিক উপাদান জন্য তার তৈরি এবং এটি একটি পরীক্ষা অবশ্যই সুনিশ্চিত ছিল। জলপাই তেলের মতো উপাদানের ফলে প্রয়োজনীয় ভিটামিন ই পাওয়া যায়, যা পুষ্টিকর এবং এটির যত্নে সাহায্য করে। এছাড়াও এটি চফিং প্রতিরোধ করে এবং নিশ্চিত করে যে শিশুর ত্বক সুস্থ। পাশাপাশি বাদাম তেল, ভারতীয় ঘৃতকুমারী থেকে তৈরি ভেষজ নির্যাস এবং দুধের উপস্থিতির ফলে এই সমস্ত সমস্যাগুলির কারণে এই সবগুলি ছড়িয়ে যাওয়া, নরম হওয়া এবং শিশুটির ত্বককে কার্যকরভাবে তৈলাক্তকর করা যায়। এটি কৃত্রিমভাবে রঙ্গিনও নয় এবং শিশুরা শুষ্ক ত্বক (প্রফেটাইল জেরোসিস) পরিচালনা করে ভাল কাজ করে। এটি অর্থনৈতিকভাবে ভাল মূল্য হিসাবে ভাল।

মতামত

উভয় এই সাবান ভাল প্রমাণিত এবং কেনার মূল্য আছে। আমি অবশ্যই তাদের একটি গোল দিতে সহকর্মী মায়ের সুপারিশ করবে!

Leave a Reply

%d bloggers like this: