sontan-howar-por-kivabe-prem-bojay-rakhben-tar-udahoron-bangla

শিশু হওয়ার পর মা বাবার আনন্দের আয়ত্ব থাকে না। শিশু মানুষ করার লক্ষ লক্ষ বই পড়া, তাকে সব চেয়ে ভালো স্কুলে দেওয়া ইত্যাদি নিয়ে চিন্তায় ডুবে থাকেন আপনারা। কিন্তু সব চেয়ে ভালো মা বাবা হতে গিয়ে হারিয়ে যায় প্রেম। কিন্তু নিচে দেওয়া এই ৮ টি উপায়ে আপনারা ফিরে পেতে পারেন আগের প্রেম:

১. এক সাথে বেরোনো

দিনের পর দিন নার্সারী রাইম গাওয়া, কার্টুন দেখা ও শিশুর পায়খানা নিয়ে আলোচনার পর একটি বিকেল আপনারা দুজন শুধু প্রেমের গল্প করুন এবং কোথাও বাইরে বেড়িয়ে আসুন। শিশুকে বিশ্বস্ত কারুর কাছে রেখে বাইরে খেয়ে আসুন। মনে রাখবেন শিশু সম্পর্কিত কোনো কথা যেন না হয়!

২. বাড়িতে এক সাথে সময় কাটান

শিশু ঘুমিয়ে পড়লে সিনেমা দেখুন বা এমন কিছু করুন যাতে পুরনো দিনের কথা মনে পড়ে যায়; যখন আপনারা দুজনে ঘন্টার পর ঘন্টা একে অন্যের সাথে কাটাতেন!

৩. কিছু নিয়ম তৈরী করুন

ছোট ছোট নিয়ম তৈরী করুন; যেমন ঘুমনোর আগে দশ মিনিট একে অন্যের দিন কেমন গেল তা নিয়ে আলোচনা করা, ইত্যাদি। এতে সম্পর্ক আরো গভীর হবে!

৪. চমকে দিন

শিশু ঘুমিয়ে পড়লে একটু তেল বা ক্রিম দিয়ে মালিশ করা, একসাথে জেগে থাকা দেওয়া বা মিষ্টি প্রেমপত্র লেখা; আপনার স্বামী বা স্ত্রীর খুব ভালো লাগবে!

৫.মিলে মিশে কাজ করুন

শিশু মানুষ করা কোনো একজনের কাজ নয়। তাই সপ্তাহের শুরুতেই ঠিক করে নিন কে কখন শিশুকে দেখবে যাতে কেউ বেশি ক্লান্ত না হয়ে যায়।

৬. ভালো উপহার দিন

 

 

জন্মদিনে বা ভ্যালেন্টাইন্স ডে তে এক অন্যেকে সুন্দর কোনো উপহার দিন।

৭. প্রেম বজায় রাখুন

মা বাবা হতে গিয়ে প্রেমিক প্রেমিকা হতে ভুলবেন না। মাথায় হাত বোলান বা চুমু খান, যেতে শিশু হওয়ার আগে যেই প্রেমটা আপনাদের মধ্যে ছিল তা বজায় রাখতে পারেন।

৮. অন্য দম্পতিদের সাথে বেরোন

এমন দম্পতিদের সাথে বেরণ যাদের শিশু আছে যাতে বোঝেন যে আপনারা একা নন। এদের সাথে বেরোলো আপনাদের সম্পর্ক আরো মজবুত হবে!

শিশু মানুষ করা পরম আনন্দের, এবং মা বাবার মধ্যে প্রেম থাকলে এ আনন্দ দ্বিগুন হয়ে যায়!

Leave a Reply

%d bloggers like this: