6-ti-massage-tel-abong-tader-upokarita

তেল ম্যাসেজ কেবল আপনার ত্বককে পুনরুজ্জীবিত করে না বরং এটি একটি নরম গ্লেজি ত্বক দেয় যা আপনার ত্বকের তরূণ চেহারা দেখায়। একটি নিয়মিত তেল ম্যাসেজ আপনার ত্বকের জন্য বিস্ময়কর এবং শিথিল করার একটি উপায় হিসাবে সুপারিশ করা হয়।

নীচে উল্লিখিত ৬ টি তেল ম্যাসেজ একটি চমৎকার বিকল্প এবং একাধিক উপকারিতা হিসেবে বিবেচিত হয়।

১.নারকেল তেল

নারকেল তেল একটি সর্বোপযোগী যা প্রায় সব আপনার চামড়া আক্রান্তদের যত্ন নিতে সাহায্য করে। এটি চামড়া পোড়াতে পারে যা ত্বকের পোড়া বা অন্য কোনো ধরনের ঝোপঝাড় দ্বারা প্রভাবিত হয়। অত্যন্ত শুষ্ক ত্বক এর জন্য এটি একটি কার্যকর ঘরোয়া প্রতিকার।

২.ল্যাভেন্ডার তেল

ল্যাভেন্ডার তেল তার দীর্ঘস্থায়ী সুবাস জন্য পরিচিত হয়। প্রায় ২ থেকে ৩ ড্রপ একটি পূর্ণ বালতি জলের মধ্যে দিয়ে এটি স্নান সময় নিয়মিত ব্যবহার করুন।এটি শরীরের গন্ধ থেকে পরিত্রাণ দেয় এবং শিথিল করে।

৩.গাজর বীজ তেল

গাজর বীজ তেল অ্যান্টিঅক্সিডেন্টে সমৃদ্ধ এবং একটি বিরোধী প্রজন্মের উপাদান হিসাবে পরিচিত। বেশীরভাগ হারবালের সৌন্দর্য পণ্য এর মধ্যে একটি অত্যাবশ্যক উপাদান হিসাবে গাজর বীজ তেল ব্যবহার করা হয়ে থাকে। এটা পোড়া চামড়া নরম করতে সাহায্য করে থাকে।

৪.গোলাপ তেল

গোলাপ জাতীয় পণ্য তাদের সৌন্দর্যর জন্য পরিচিত। গোলাপ তেল ম্যাসাজ রক্তচাপ নিয়ন্ত্রণ করে।এটি শুধুমাত্র আপনার ত্বক একটি তরূণ গহ্বর দেয় না, কিন্তু আপনার ত্বক টোন পরিষ্কার রাখতে সাহায্য করে।

৫. যোযোবা তেল

এই তেল একটি প্রাকৃতিক ময়েশ্চারাইজার এবং অত্যধিক শুষ্ক ত্বক জন্য একটি প্রতিকার হিসেবে কাজ করে। এই তেল নিয়মিত ম্যাসেজ আমাদের স্থায়ীভাবে শুষ্ক থেকে ত্বক পরিত্রাণ পেতে সাহায্য করবে।এই তেলটি চামড়ায় আপনার পিএইচ ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে, যা কোনও ক্ষতিকর জীবাণু প্রতিরোধ করে।

৬.চা গাছ তেল

চা গাছের তেল যা অগণিত সৌন্দর্য পণ্যগুলিতে ব্যবহৃত হয়। ত্বকে তৈলাক্ত ভাব থেকে পরিত্রাণ পেতে বৈশিষ্ট্যগুলি রয়েছে, যা ব্রণ ও পিমলেস হতে পারে, এই তেলের অ্যান্টিভাইকোটিক্যাল প্রোপার্টি আপনাকে পরিষ্কার ত্বক বজায় রাখে ।

Leave a Reply

%d bloggers like this: