gorvabostai-3ti-prakitik-oushodhi-ja-apnoke-sustho-rakhabe

ত্বক, পুরো শরীর জুড়ে থাকে। গর্ভাবস্থায় এটি ক্রমাগত সঙ্কুচিত হয়।গর্ভধারণের সময় যে চ্যালেঞ্জ গ্রহণ করা হয় সেগুলো তুলনার বাইরে। আপনার ত্বককে মূল অবস্থায় ফিরিয়ে আনতে একটি চরম যুদ্ধ করতে হতে পারে। যাইহোক, প্রাকৃতিক এবং ভেষজ পণ্য ব্যবহার এই সমস্যা থেকে উদ্ধার করতে পারে। গ্রীষ্মের পর প্রাকৃতিক উদ্ভিদ ত্বকের পুনঃস্থাপনের জন্য দ্রুতগতিতে পরিচিত হয়, যার কোনও পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আর কি চাই? এই সবজি একসঙ্গে বয়সের জন্য ব্যবহার করা হয়েছে এবং তাদের ক্ষমতা অসম্পূর্ণ। এখানে গর্ভাবস্থার পরে একটি সুস্থ শরীরের জন্য তিনটি বিস্ময় আলোচনা করা হলো:

১. তিল তেল

তিল তেল তার চটুল বৈশিষ্ট্য জন্য পরিচিত হয়। এটি চামড়া নরম এবং আর্দ্র টেক্সচার পুনর্বহাল করতে সাহায্য করে। ভিটামিন ই চামড়া যত্নের জন্য অগ্রদূত বৃহৎ পরিমাণে উপস্থিত এবং নতুন চামড়া কোষ গঠনে সহায়তা করে, সেই সাথে পুরোনোদের মেরামতও করে থাকে। ভিটামিন ই এর অ্যান্টিঅক্সিডেন্ট গুণাবলীও আপনার ত্বককে তার প্রাক্তন চমকদার ফিরিয়ে আনতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

তিলের তেলটি দস্তা, চামড়া দ্বারা প্রয়োজনীয় একটি গুরুত্বপূর্ণ খনিজ; এটি চামড়া স্থিতিস্থাপকতা প্রসারিত করতে সাহায্য করে এবং এটি বেশ মসৃণ করে তোলে। তিলের তেলটি ত্বক বৃদ্ধির জন্য ডেসিলেরেটও পরিচিত। একটি আকর্ষণীয় জিনিস লক্ষ্য করা যায় যে, তিলের তেলটি একটি সুরক্ষাক্রমে মথের ত্বককে ঝুলিয়ে দেয় এবং এটি একটি সানস্ক্রিন হিসাবে ব্যবহার করা যায়।

২. ঘৃতকুমারী(এলোভেরা)

আধুনিক ঔষধ দ্বারা গ্রহণ করা খারাপ চামড়াকে সঠিক করতে এলোভেরা সৌন্দর্য একটি বিশেষ জিনিস।ত্বকের যত্ন সঠিক ভাবে নেওয়ার জন্য এর ব্যাবহার খুব বেশি পরিমাণে হয়ে থাকে। তার এন্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্য সুপরিচিত এবং আহত বা ত্বক চামড়া নিরাময়ে সাহায্য করে থাকে। এলোভেরা তার অন্যান্য বিস্ময়কর গুণাবলী ও আছে যেমন ত্বক ঠান্ডা রাখে ও নরম রাখতে সাহায্য করে। ভিটমিনস এ এবং সি এলোভেরায় প্রচুর পরিমাণে থাকে এবং তারা শুকনো ত্বককে পুনরুজ্জীবিত করে।

এক্সোলোয়াশন এলোভেরার আরেকটি প্রধান উপাদান।কার্বোহাইড্রেট, অসামান্নান, এলোভেরায় উপস্থিত তাই ত্বক ডিটোক্সিফিকেশ এবং চামড়া কোষ পুষ্ট করতে সাহায্য করে।

৩. শীতকালীন চেরি (অশ্বগন্ধা)

শরীরকে আরামদায়ক করতে গেলে শীতকালীন চেরি গ্রহণ করা উচিত।সন্তানের জন্ম হওয়ার সময় চিন্তা এবং অনিদ্রা শীঘ্রই অনুসারিত হয় এবং এই আশ্চর্যজনক ঔষধি এটি ধবংস করতে সাহায্য করে। শীতকালে চেরি ব্যবহার করলে ব্যথা থেকে মুক্তির একটি অতিরিক্ত সুবিধা পাওয়া যায়। ঐতিহ্যগতভাবে শীতকালীন চেরিটি মৃদু স্যাডাইটিভ হিসাবেও ব্যবহৃত হয় কারণ এটি পেশীগুলিকে শিথিল করে।

হিম লেইয়ের টনিং ম্যাসেজের তেলে একাধিক দম্পতির সঙ্গে এই সমস্ত আশ্চর্য উদ্ভিদের একটি অনন্য মিশ্রণ পাওয়া যায়। এটি গর্ভাবস্থার পরে চামড়ার ব্যথা থেকে মুক্তি দিতে সাহায্য করে।

Leave a Reply

%d bloggers like this: