nijer-goponanger-jotno-nite-giye-jei-7ti-bhul-apni-kore-thaken

আপনার গোপনাঙ্গ খুব কোমল একটি জায়গা এবং আপনার সেটির ভালোমত দেখাশোনা করা উচিত। কিন্তু মাঝে মাঝে টিভি দেখে বা বন্ধুদের থেকে শুনে আপনি ভুল সিদ্ধান্ত নেন।

আসুন দেখা যাক কি কি ভুল সিদ্ধান্ত আপনি নিয়ে থাকেন।

১. পরিষ্কার করা

আপনার যোনি নিজেই নিজেকে পরিষ্কার করে এবং তাই আপনার স্রাব বেরয়। ওতে এমন কিছু ভালো ব্যাকটিরিয়া থাকে যা সংক্রমণ থেকে আপনার যোনিকে রক্ষা করে। এবার আপনি যদি ভেতরটা মুছতে যান, আপনার শরীরের ক্ষতি হবে, তাই শুধু বাইরেটা পরিষ্কার করুন!

যোনিস্রাব সম্পর্কে বিশদ জানতে এখানে ক্লিক করুন

২. সুবাস

যোনির গন্ধ লেবু বা কমলার মত হওয়ার কথা নয় তাই চেষ্টাও করবেন না। বাজারের সাবানে হানীকারক কেমিক্যাল আছে এবং এইগুলি আপনার ক্ষতি করবে! এগুলি পি এইচ বদলে দেয় এবং তাই আপনার সংক্রমণ বা এলার্জি হতে পারে।

৩.যৌনাঙ্গে চুল ওঠা

যৌনাঙ্গের সব চুল ওঠাবেন না কারণ এইগুলি আপনাকে জীবানু ও সংক্রমণ থেকে রক্ষা করে! এই চুলগুলি আপনার যোনির বাইরের ও ভেতরে মধ্যে দেয়াল হয়ে দাড়ায় যা বাইরের ধুলোবালি ও জীবানু অত্যাৰ প্রয়োজনে আসে। তাতে চুল এবং আপনার শরীরের বিরক্তি কমে।

৪. ধোয়া

ভেজা তোয়ালে দিয়ে মুছবেন না কারণ তাতে জীবানু থাকে। বেশিক্ষণ ভেজা অবস্থায় রাখবেননা, নাহলে জীবানু হামলা করবে! বেশি জোরে মুছবেন না, ব্যথা লাগতে পারে।

৫. তৈলাক্তকরণ

যোনির তৈলাক্তকরণ সাবধানে করবেন কারণ এগুলিতে যে কেমিকাল থাকে তা যোনির ক্ষতি করতে পারে! লিউব ব্যবহার করতে পারেন কারণ একমাত্র এটি ল্যাবে নিরাপদ প্রমান হয়েছে। অন্য যা কিছু দেবেন তাতে চুলকানি হতে পারে বা কষ্ট হতে পারে!

৬. অন্তর্বাস

সুতির জিনিশ পরবেন যা ভিজে থাকবে না ও জলদি শুকিয়ে যাবে। রাতে অন্তর্বাস না পড়াই ভালো!

৭. মুত্র ত্যাগ

মুত্র ত্যাগের মাধ্যমে যোনির ময়লা বেরিয়ে আসে। মিলনের পর মুত্র ত্যাগ করা ভালো তাহলে লিউব জাতীয় জিনিস বেরিয়ে আসবে!

যোনি সম্পর্কে আরো বিশদ তথ্য জানতে এখানে ক্লিক করুন

এই পোস্টটি সকলকে শেয়ার করুন ও সঠিক উপায় জানতে সাহায্য করুন।

Leave a Reply

%d bloggers like this: