hymenal-caruncle-apnor-jana-proyojon-bangla

হিউম্যানাল কারুনাল হলো ছোট্ট ট্যাগ-এর মত যা সতিচ্ছেদ ভাঙার পর হয়। সতিচ্ছেদ বিভিন্ন ভারী শারীরিক ব্যায়াম, আঘাত, চিকিৎসা পরীক্ষা, হস্তমৈথুন বা যৌনসম্পর্কের কারণে ভেঙে যেতে পারে। হিউম্যানাল কারুনাল হল ফাটলযুক্ত সতিচ্ছেদের অবস্থান। সতিচ্ছেদ ফাটর পরে, এটা সম্ভবত কয়েকটি ট্যাগ পিছনে ছেড়ে যেতে পারে। এই ট্যাগগুলি রঙিন গোলাপী এবং যোনি প্রান্তরের চারপাশে একটি রিং আকারে দেখা যায়। সাধারণত তারা যোনি নীচের দিকে দেখা যায়। চিকিৎসা ক্ষেত্রে, এটি ক্যারুনক্লু মৃপটিফর্মস নামে পরিচিত। বেশীরভাগ লোকই এটা সমন্ধে বিভ্রান্তি হয়, কিন্তু যথাযথ পরীক্ষা দিয়ে, এটি হিউম্যানাল কারুনাল হিসাবে নিশ্চিত হওয়া যায়।

 এটা সাধারণত বছর ধরে সঙ্কুচিত হয়। হিউম্যান্যাল ট্যাগ খুব কমই পরিচিত যেহেতু এটা ইন্টারকোর্স এর সময় অস্বস্তি বা ব্যথা হওয়ার কারণে। যখন তাদের অস্বস্তি হয়, তখন তৈল ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়। কিছু লোকের মধ্যে, ট্যাগগুলি অস্বস্তির কারণ অনেক বেশি হয়। এই ধরনের পরিস্থিতিতে, অনেক মহিলা অভিজ্ঞ স্ত্রীরোর্গচিকিত্সক দ্বারা অপারেশন করে তাদের অপসারণ করতে পছন্দ করে।

যাইহোক, এমন অনেক ঘটনা রয়েছে যেখানে নারীরা তাদের অপারেশন করে সরিয়ে ফেলার পরেও সমস্যার সম্মুখীন হয়েছে। অনেক স্ত্রীরোগ বিশেষজ্ঞ সঠিক ভাবে অ্যানাসথেসিয়া না করে অপারেশন করে। এর ফলে এই প্রক্রিয়াটি অত্যন্ত কঠিন এবং বেদনাদায়ক হয়ে চলছে।

যদিও হিউম্যানাল কারুনাল সত্যিই অস্বস্তিকর এবং যৌনতার সময় বেদনার একটি কারণ, তবে তাদেরকে সরিয়ে ফেলার পরামর্শ দেওয়া হয়। যদিও, শুধুমাত্র একজন অভিজ্ঞ স্ত্রীরোর্গচিকিত্সক দেখার কথা মনে রাখবেন। এছাড়াও, সঠিক ঔষধ এবং নির্বীজিত সরঞ্জাম ব্যবহার নিশ্চিত করুন, যাতে সংক্রমণের কোন সম্ভাবনা নেই।

 

আরো জানতে হলে এখানে দেখুন 

Leave a Reply

%d bloggers like this: