kivabe-sisura-apnoke-valobase-bangla

প্রায়ই আমরা এই সামান্য জীবনের মধ্যে কি কি করতে হবে তা চিন্তা করে রাখতে হয় । এমনকি সন্তানকে গ্রহণ করার পরেও, যখন আমরা তাদের বিরক্ত দেখি, তারা মনে করে যে আমরা তাদের পছন্দ করি না বা তাদের অন্য কারো কোলে যেতে হয়। সুতরাং আসুন এই সব প্রশ্নের একটি উত্তর খুঁজে পেতে, নির্বিশেষে শিষ্যদের লক্ষণ।

১. চোখের দিকে তাকান

শিশুর চোখ আকর্ষণের লক্ষণ। প্রায়ই শিশুদের, বিশেষ করে কয়েক সপ্তাহের জন্য, একটি দীর্ঘ সময়ের জন্য তাদের চোখের দিকে তাকান। তারা বলার চেষ্টা করে যে তারা আরামদায়ক অনুভব করছে কিনা এবং আরও জানতে চান। তারা তোমার মুখটা পড়ার চেষ্টা করে। এই জিনিসগুলিতে তারা প্রেম এবং ত্রাণ খুঁজে পেতে সঙ্গে দ্রবীভূত পেতে তাদের সাহায্য করে।

২. হাসি

৬ থেকে ৮ সপ্তাহের মধ্যে, শিশুদের কিছু উদ্দেশ্য সঙ্গে হাসা মনে হয়। তার হাসি হৃদয়ের মিষ্টি কোন পৌঁছায়। তারা আপনাকে দেখতে বা আপনার গলার শব্দ শুনতে পেলে খুশি হয়। এটি ইঙ্গিত দেয় যে তারা অন্যদের তুলনায় আপনার সাথে খুশি কারণ আপনি তাদের চাহিদাগুলিকে আরও ভালভাবে বুঝতে পারেন। আপনি যদি উত্তরটিতে হাসেন তবে আপনার সন্তানের সম্পর্ক আরও শক্তিশালী হয়ে যাবে।

৩. সনাক্ত করা

মনস্তাত্ত্বিক গবেষণায় দেখা গেছে যে জন্মের কয়েক সপ্তাহের মধ্যে শিশুরা তাদের প্রথম সুরক্ষিত বন্ধুকে সনাক্ত করার চেষ্টা করে। এটি মূলত মা এবং বাবার থেকে আসে। আপনি বুঝতে পারেন যে যখন আপনি অন্য কিছু ব্যক্তির সাথে শিশুর উত্সাহিত করার চেষ্টা করেন, তখন শিশুর প্রথম আপনি চিনতে হবে। এটা কারণ আপনার চেহারা এবং গলার শব্দর সঙ্গে সন্তানের পরিচিত। এমনকি যদি অন্য কেউ বাচ্চাকে স্পর্শ করে বা খাওয়াবে, তাহলে শিশুটি আপনার দিকে নজর রাখবে।

৪. শিশুদের আওয়াজ অপসারণ

শিশুরা অদ্ভুত আওয়াজ তুলে নেয়। যাদের সাথে তারা স্নেহ করেছেন তারা আরো বেশি আওয়াজ করে। শিশুদের কেউ তর্জন করছে এবং আপনাকে এই সম্পর্কে উত্তেজিত করছে, এটি একটি ইতিবাচক সাইন হিসাবে আপনাকে বুঝতেহবে।

৫. শিশুরা আপনাকে চুমু খাচ্ছে

শিশুদের গাল এবং কপাল উপর আপনি তাদের চুম্বন করলে সন্তান আপনার ভালবাসা অনুভব করতে পারবে। তার আপনার প্রেমের প্রতি বিশ্বাস হবে। ধীরে ধীরে তারা আপনার প্রেম চুম্বন প্রতিক্রিয়া হবে।

৬. অনুকরণমূলক শিশু

বাচ্চাদেরকে ঘাড়ে চাপিয়ে বা চেয়ারে বসে বা বিছানায় শুয়ে কাতুকুতু দিয়ে মজা করতে পারেন। তাদের মত মুখ করে তাদের সাথে মজা করুন। দেখবেন তারাও আপনার মতো মুখ করে আপনার সাথে মজা করছে।

Leave a Reply

%d bloggers like this: