kivabe-abong-keno-nari-masik-porjaye-thake-vul-dharona-rakhaben-na-sompurno-vabe-janun

 

 

একটি শিশুর জন্মের পরে, মহিলাদের মধ্যে মাসিক সময়সীমার সময়

একটি শিশুর জন্মের পর, আপনার শরীরের কয়েক মাস রক্ত ​​একবারে বেরিয়ে আসে, নারীরাও মনে করে যে তাদের প্রথম মাসিক হবে। এটির জন্য কোন কঠিন দিন বা তারিখ ঠিক করা সম্ভব হবে না। এর পুনরাবৃত্তি অনেক বিষয় উপর নির্ভর করে।

নীচের মূল কারণগুলি পড়ুন:

১. মহিলার শরীরের জৈব-রিথাম

প্রতিটি মহিলার শরীর ভিন্ন হয় তার কাজ করার পদ্ধতিও ভিন্ন। তাই আবার ঋতু আপনার শরীরের উপর নির্ভর করে।

২. স্তনপান

এটি আপনার শিশুর স্তন পানের উপর নির্ভর করে। বেশি পরিমানে দুধ খাওয়ালে মাসিকের দিন পেছোতে থাকে। যদি আপনি দিন দিন স্তনপান করেছেন, তাহলে আপনার ঋতুস্রাবও স্থগিত হতে পারে।

যদি আপনার শিশু রাতে ঘুমায় তবে আপনার মাসিক চক্র আবার মসৃণ হবে। আপনার মাসিক ৩ থেকে ৮ মাস পর শুরু হবে।

৩. সূত্র খাদ্য

আপনি যদি আপনার বাচ্চাকে একটি হৃদয়গ্রাহী খাবারের প্রস্তাব দিচ্ছেন, তাহলে দ্বিতীয়টি আপনার স্তনটি সরাসরি শিশুর মুখের সাথে যোগাযোগ করবেন না। এই ক্ষেত্রে, হরমোন মহিলার মস্তিষ্ক থেকে নির্গত, যা নির্দেশ করে যে ঋতুস্রাব পুনরারম্ভ করা হয়। মা খাওয়ানোর সূত্র ফীডের সময়কাল ৫ সপ্তাহ থেকে ৩ মাস পর্যন্ত শুরু হতে পারে।

আপনি যদি গর্ভনিরোধকের জন্য বুকের দুধ খাওয়াচ্ছেন, তাহলে আপনি এটি সম্পূর্ণ বিশ্বস্ত মনে করতে পারেন না। এখানেও গর্ভাবস্থার সম্ভাবনাও রয়েছে। সুতরাং আপনি অন্যান্য গর্ভনিরোধক ব্যবহার করুন।

এটা মহিলাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ সেই কারণে বুদ্ধিমান নাগরিকের মত শেয়ার করুন – আপনার শেয়ারের কাউকে সহায়তা করতে পারেন।

আপনি এই গম্ভীরতা বুঝতে পারবেন। আপনি জানেন যে প্রত্যেক মেয়েকে এই জ্ঞান থাকতে হবে। অনেক মেয়েই এটা জানেন না আপনি তাদের সচেতন করতে পারেন।

Leave a Reply

%d bloggers like this: