ojon-komate-gele-jei-3ti-jinis-jana-dorkar

 

ওজন কমাবার কোনো ছোট রাস্তা নেই। নিজের ইচ্ছে ও মনের জোড়ে এই কাজটি করতে হয়। এই সম্বন্ধে কিছু কঠোর সত্য জেনে রাখা দরকার:

১. সঠিক ডায়েট ঠিক করুন এবং খাদ্যের প্রয়োজনীতা বুঝে পার্থক্য করুন

ক্র্যাশ ডায়েটিং অর্থাৎ অতিরিক্ত খাওয়া– এর মানে হল, আপনি হয়তো সঠিক পুষ্টিকর খাদ্যই খাচ্ছেন কিন্তু অনেক পরিমানে খাচ্ছেন, সেটি হলো অস্বাস্থ্যকর। জীবনের কটি জিনিস ঠিক করে করলেই রোগা হওয়া যায়। তাই শাক সবজি ও ফল পরিপূর্ণ ডায়েট ঠিক করুন যা স্বাস্থ্যকর।

২. সঠিক ঘুম

আজকের দিনে ৫ ঘন্টা ঘুমোনোই মুশকিল, ৮ ঘন্টা তো ছেড়েই দিন! ঘুম কম হলে শক্তি থাকে না ওজন কমাবার, তাই ঘুম যেন পরিপূর্ণ হয়!

৩. শুধু হাটলেই হবে না

হাটা ওজন কমাবার একটি দারুন উপায় হলেও শুধু হাঁটলেই ওজন কমেনা। হাঁটলে পেশিগুলো আলগা হয় কিন্তু এতে বিশেষ ওজন কমে না। রোজ কার্ডিও, স্কুয়াত ও মাসল টোনিং করলে ওজন কমবে!

কাজেই সুস্থ থাকুন ও সুস্থ রাখুন।

প্রসবের পর ওজন কমাবার উপায় জানতে এখানে ক্লিক করুন

ওজন কমাতে গেলে কি কি করা উচিত ও কি কি উচিত নয় জানতে এখানে ক্লিক করুন

ওজন কমানোর সহজ ব্যায়াম সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

Leave a Reply

%d bloggers like this: