ojon-komanor-jonno-apnor-rannadhore-thaka-aboshik-5ti-jinis-bangla

 

আমরা সবাই জানি, অতিরিক্ত ওজন কমানো সহজ হয় না। গর্ভাবস্থার কারণে ওজন বেড়ে যাওয়াকে ‘ভালো প্রেমের দিক’ বলা অনেক কঠিন! যদি আপনি এটিতে শীঘ্রই কাজ শুরু করতে পারেন, পাতলা হওয়ার জন্য ততই আপনার পথ ভাল হবে। আপনি উত্তেজিত হয়ে আপনার শহরে সেরা জিম আপনার মুঠো হস্তান্তর করার আগে, জানুন যে আপনি একটি জিমের চেয়ে বেশি প্রয়োজনীয় সঠিক খাদ্য খাচ্ছেন কিনা। সম্মত, এটি এক সবচেয়ে খারাপ অনুভূতি, কিন্তু আপনার মফিন শীর্ষ সর্বস্বান্ত হয় যখন এটি সম্পূর্ণরূপে মূল্যবান। এখানে উল্লিখিত খাদ্য আপনি সম্ভবত সবচেয়ে ভয় পাবেন এক: কম কার্ব খাদ্য যার মধ্যে হলো পাস্তা, পেস্ট্রিজ, বা রুটি। সব আপনি খেতে চাইলেও সর্বোত্তম স্বাস্থ্য পেতে এগুলো বর্জন করতে হবে।

১. আল্ট্রা লো কার্ব (ইউএলসি) রোটারি ফ্লোর

আমরা শুধু এটা বলছি না। এই আটা আমরা সাধারণত যেগুলি থেকে উপভোগ করা হয় তা থেকে ভিন্ন। এটা শুধু ওজন পরিচালনা করে না, তবে শরীরের চিনি মাত্রা সুষম রাখতে এবং প্রদাহ কমাতে সাহায্য করে।

এখান থেকে কিনুন।

২. উচ্চ প্রোটিন বাঁশ বীজ ডোসা মিক্স

ডোসা সাধারণত করতে সহজ, এটা আপনার দৈনন্দিন মেনু (অন্তত এক খাবারের জন্য) এটি একটি সুবিধাজনক বিকল্প। ডোসার আরও স্বাস্থ্যকর বিকল্পের জন্য, উচ্চ প্রোটিন বাঁশের বীজ ডোসার সাথে মিশ্রণের চেষ্টা করুন। এটি স্বাদ এবং স্বাস্থ্যের ভিত্তিতে উভয়ই আপনাকে নীচে নামিয়ে দেবে না।

এখান থেকে কিনুন।

৩. উচ্চ ফাইবার ওটস কুকি

বিস্কুট বা কুকিজ সবাই এর সব সময় প্রিয় এইগুলি উচ্চ ফাইবার ওটস কুকিজগুলির সাথে প্রতিস্থাপন করুন এবং আপনার কম ক্যারব খাদ্যের মাধ্যমে আপনাকে সাহায্য করার জন্য আপনার সর্বোত্তম বিকল্প। ব্যবহৃত উপাদানগুলি রোলিত ওটস এবং গোটা গম, যার ফলে আপনি জানতে পারেন যে সর্বোত্তম কুকিজ ব্যবহার করছেন। এটা এমনকি নিরামিষাশীদের জন্য ভাল কাজ করে, এটি ডিম ছাড়াও ব্যবহৃত হয়ে থাকে।

এখান থেকে কিনুন।

৪. কম কারব কাবুলি চানা ইডিলি মিশ্রণ

সাম্বারে ডুবে ইডলি উপভোগের সবচেয়ে ভাল উপায়, একটি সুস্বাদু খাদ্য। দক্ষিণ ভারতীয় বাড়িতে, ইডলি সবসময় একটি প্রধানতম হালকা এবং স্বাস্থ্যকর খাদ্য। কিন্তু আপনি কি জানেন যে আসলে ইন্ডিয়ার কার্বোহাইড-ড্রিট কন্টেন্ট বেশি থাকে? উদ্বিগ্ন হবেন না, শুধু কম কারব কাবুলি চান্না এবং ইডিলি মিশ্রণ সংযুক্ত করে খাবার চেষ্টা করুন।

এখান থেকে কিনুন।

৫. প্রাচীন শস্য কম কারব আটা

স্বাভাবিকের তুলনায় আপনি বাজারে খুঁজে পান প্রাচীন শস্য কম কারব আটা, যা কম ক্যারব খাদ্যের জন্য একটি বর প্রদান করে। তার উচ্চ প্রোটিন কন্টেন্ট এছাড়াও এটি তাদের দৈনন্দিন প্রোটিন পূরণের সঙ্গে সাধারণত খাদ্য হজম করার একটি অন্যতম বিকল্প।

এখান থেকে কিনুন।

Leave a Reply

%d bloggers like this: