sontan-hobar-ager-sonket-ki-dhake-bujte-parben-apnor-sontan-jonmo-nebe-bangla

গর্ভাবস্থার শেষ অধ্যায় যখন শিশুর জন্ম হয়, কাছাকাছি, মহিলার শরীরের মধ্যে আরামদায়ক পরিবর্তন আছে। এর মধ্যে একটি শিশুটি গর্ভাশয়ে থেকে স্ফীত হয়। এই পোস্টে আমরা আপনাকে এই সম্পর্কে আরো তথ্য দেব!

শিশুর ড্রপ কি?

এই সময়, মহিলাদের প্রসবের সমীপবর্তী হয়। মহিলাদের মধ্যে প্রথমবারের মতো মাতৃগর্ভ হয়ে পড়ে, এটি শিশুর প্রকৃত জন্মের কয়েক সপ্তাহ আগে শুরু হয়। যে মহিলারা দ্বিতীয়বার মা হয়ে যায় তাদের সন্তান জন্মের কয়েক ঘন্টা আগে তাদের শুরু করুন। এই শুধুমাত্র শেষ চতুর্থাংশ মধ্যে দেখা হয়। এই কোন ভয়ানক জিনিস আছে।

শিশুর ড্রপিংয়ে, শিশুটি গর্ভাবস্থায় বেরিয়ে আসে এবং যোনি দিকে আসছে। এই ক্ষেত্রে, শিশুর ওজন পেট, ফুসফুসের এবং পাঁজর খাঁচা থেকে দূরে এবং গর্ভাশয়ে এবং মূত্রাশয়ের উপর পরে যায়।

শিশুর ড্রপ চিহ্ন:

শিশুর ড্রপ করার সময়, দেখা যেতে পারে এমন একটি মহিলার দেহের নীচের অংশে পরিবর্তন হয়, অম্লতা এবং বুকের হ্রাস হয়, মহিলাটি প্রায়ই প্রস্রাব করে এবং শ্বাস নিতে পারে। ফলে বুকের কষ্ট হ্রাস করে, মহিলাদের সহজে খাদ্য খেতে পারে এবং তাদের মেজাজ ঠিক হয়ে যায়।

কখন বাচ্চার জন্ম হয়?

এটা বলে ন্যায্য হবে না যে আপনি শিশুর ড্রপ করা হবে “এটা এই হবে” কারণ প্রত্যেক মহিলার শরীর ভিন্ন এবং সে নিজের নিজের অনুযায়ী কাজ করে। আপনি একটি মহিলার সাথে তুলনা করতে পারছেন না এটা বলা যেতে পারে যে শিশুর ৩৫ সপ্তাহ সম্পন্ন হওয়ার পর শিশুটি ড্রপ শুরু হয়।

শিশুর ড্রপ জন্য নিজেকে প্রস্তুত কিভাবে?

ঈশ্বর এই সমগ্র পৃথিবীর সৃষ্টি মত, নারী এছাড়াও এটি সৌন্দর্য একটি গুরুত্বপূর্ণ অংশ। যখন আপনি মনে করেন যে আপনার শিশু নিচের দিকে এগিয়ে যাচ্ছে তখন আপনি ভয় পান না। শিশুটি ধীরে ধীরে গর্ভা থেকে যোনি পর্যন্ত প্রসারিত হবে। এর পরে আপনি আপনার শরীর থেকে জল ছেড়ে চলে যাবে। জল পরে সংকোচন হবে। এই সম্পূর্ণ প্রক্রিয়া কয়েক সপ্তাহ পর্যন্ত লাগে। ধৈর্য ধরে রাখুন, কিছুটা নিচে নামাও না। ধীরে ধীরে এটি সব ঠিক হবে।

এটি একটি মহিলার জীবনের একটি খুব গুরুত্বপূর্ণ মুহূর্ত। নিশ্চিতভাবে তাদের সচেতনতা জন্য এটি শেয়ার করুন

Leave a Reply

%d bloggers like this: