mayer-sathe-gorver-sontaner-provab-ki-vabe-ta-janun-bangla

 

বাবা-মায়েরা প্রায়ই শিশুর সাথে কথা বলার চেষ্টা করে এবং মায়ের পেটের কাছাকাছি কান রাখে এবং শিশুর নড়াচড়া এবং লাথি উপভোগ করে। সে বাচ্চাকে জিজ্ঞেস করতে চায়, কেমন লাগছে ভিতরে? অন্ধকার আছে?

আপনি জানতে চান যে শিশু স্বাভাবিক গতিতে উন্নয়নশীল কিনা। তিনি আপনার জিনিস বুঝতে চেষ্টা করে। এই সঠিক জিনিসগুলি তার জন্মের পরে তার পরিবেশের সাথে যোগাযোগ করতে সাহায্য করবে!

প্রতি বৎসর শিশুর অঙ্গ পরিবর্তন এই পরিবর্তন তাকে সম্পূর্ণ মানুষ হতে সাহায্য করে। শিশুর হৃদয়ের বিকাশ প্রথম। এটি শরীরের অন্যান্য অংশের রক্ত ​​সরবরাহ করে সঠিক উপায়।

কিভাবে আমরা সব জানবো? আমরা সবকিছুই ধাপে ধাপে এগোবো, শিশুরা মায়ের গর্ভে কত মজা করেছে, এই ভিডিও দেখে সব বুঝতে হবে।

একটি পরিপক্ক মানুষ যে সমস্ত কার্যক্রম বিকাশ করে এবং তা করে তোলে। শিশু হাঁচি, প্রস্রাব করে, পায়খানা করে, হাত ও পায়ের ঝাঁকুনি দেয়, জিনিসগুলি শোনার দ্বারা মাকে চিনতে চেষ্টা করে, হালকা ও অন্ধকারের মধ্যে পার্থক্য শুরু করে।

শিশুটি গর্ভের সময় তার মায়ের সাথে যোগাযোগ রাখে। মা ​​কেবল রক্ত তাকেই দেয় না, মায়েদের শরীরের তাপমাত্রা শিশুর মধ্যেও প্রবাহিত করে।

শিশুটি মায়ের গর্ভে বাস করে এবং মায়ের চিন্তা তার উপর প্রভাব ফেলে। আপনার বিষণ্নতা শিশুর শারীরিক কার্যকলাপে প্রভাব ফেলে। একই জায়গায়, মায়ের আরামে শিশু আরাম পায়। গর্ভের মধ্যে শিশুর হাসি আপনার সেরা ধারনা মধ্যে শোষিত করা উচিত।

শিশুর মায়ের স্বাস্থ্যের প্রভাবও রয়েছে। মা অসুস্থ হলে, শিশুর কম পুষ্টি পায় এবং শিশুর রক্তচাপ কম হতে পারে।

মা এবং সন্তানের স্বাস্থ্য একে অপরের সাথে সম্পর্কিত। আপনার ভবিষ্যত সন্তানের জন্য আদর্শ পিতা বা মাতা হোন, যারা একে অপরের সাথে ভালোবাসায় বসবাস করে যাতে আপনার ভবিষ্যৎ সন্তান ভাল পরিবেশ পায়।

এই পোস্টটি শেয়ার করতে ভুলবেন না।

Leave a Reply

%d bloggers like this: