৫টি ম্যাজিক উপাদান যা আপনার খিদের আক্রমন থেকে সাহায্য করে

সুস্বাদু খাদ্য না খেয়ে ওজন হারাতে চেষ্টা করছেন? ওজন হারানো অত্যন্ত কঠিন হতে পারে। কঠোর খাদ্যের কারণে আপনাকে যে সুস্বাদু খাবার এড়িয়ে চলতে হবে তা নিরবচ্ছিন্নভাবে প্রলোভন করা সহজ নয়। আপনি খাবারের মধ্যে ক্ষুধা অনুভব করেন না, যার মানে আপনি ক্রমাগত কিছু অপ্রয়োজনীয় ওজন হ্রাসের সম্ভাবনা কীর্তিত করছেন।

এখানে, আমাদের খাবারের তালিকা আছে যা আপনাকে কম ক্ষুধার্ত করে ওজন কমাবে, তাই আপনি অদ্ভুত সময়ে খেতে পারবেন না। এই ভাবে, আপনি শুধু আপনার প্রধান খাবার খাওয়া এবং সেই খাবারগুলো আপনার পছন্দ মত কিছু করতে পারবে।

১.আপেল

আপেল আপনার স্বাস্থ্যের জন্য বিস্ময়কর কাজ করতে পারে। যখন আপনি আপনার স্বাস্থ্যের যত্ন নেবেন, তখন আপনি অতিরিক্ত ক্যালোরিগুলি উপড়ে ফেলবেন। একটি আপেল খাওয়া আপনার অন্য কোন খাদ্য আইটেম তুলনায় একটি অন্য অনুভূতি রাখে। সকালে একটি আপেল খাওয়া আপনার পক্ষে খাবারের মধ্যে ক্ষুধা কমানোর জন্য যুক্তিযুক্ত হবে। আপনার আপেল এর মধ্যে দারুচিনি যোগ করা আরেকটি প্রমাণিত উপায় যা ক্ষুধা সমস্যা দমন করতে সাহায্য করে।

২.সবুজ চা এবং কফি

সবুজ চা এবং কফি ক্ষুধা দমন করতে পরিচিত।আশ্চর্যজনকভাবে সবুজ চা যদি আপনি মধু যোগ করে পান করেন সেটা আপনার গ্লুকোজ এবং চিনি সঠিক ভাবে আপনার দেহে বজায় রাখে। এটি একটি ব্যালেন্স ডায়েট বলতে পারেন। অন্যদিকে কফি, বিপাক বৃদ্ধি করে এবং ক্ষুধা দমন করে। উভয় এই পানীয় সর্বনিম্ন পরিমাণে গ্রহণ করা হয়। চিনি এবং ক্রিম কন্টেন্ট অত্যধিক না ব্যবহার করার চেষ্টা করুন।

৩.তন্তু

ফাইবার সমৃদ্ধ খাদ্যগুলি আপনার ক্ষুধা অনুপস্থিত রাখতে সাহায্য করে। ছোলা এবং গোটা গম জাতীয় খাদ্য ক্ষুধা নিয়ন্ত্রণে রাখতে শ্রেষ্ঠ উপায়।

৪. আভোকাডো

এই ফলটি খেলে অনেক উপকারিতা আছে।আপনার স্বাস্থ্যের যত্ন নেওয়ার ক্ষেত্রে এবং ক্ষুধা দূর করতে সাহায্য করে থাকে। এটির স্বাদ আশ্চর্যজনক এবং এটি আপনার দিন আরো শক্তিশালী করে। অতিরিক্ত ওজন কমানোর ক্ষেত্রে এটি সর্বোত্তম উপায়।

৫.বাদাম

আপনার নিয়মিত খাদ্যের মধ্যে বাদাম আপনার ওজন হারাতে সাহায্য করবে। কোনো কিছু জাঙ্ক খাদ্যের পরিবর্তে এটি আপনার কাছে পুষ্টিকর খাদ্য বা সেরা হিসেবে বিবেচিত হবে।

 

খাদ্য সম্পর্কিত আরো তথ্য জানতে এখানে দেখুন 

১. গর্ভাবস্থায় ত্রৈমাসিক কালে যে ৫টি খাদ্য এড়িয়ে চলা প্রয়োজন

২. ৭ টি নরম মিশ্রণের খাদ্য প্রণালী

৩, উত্তর ভারতীয় শিশু খাদ্য রন্ধন প্রণালী

৪. শিশুর খাদ্য গাইড

৫. সবচেয়ে পুষ্টিকর খাদ্য

Leave a Reply

%d bloggers like this: