কিভাবে গর্ভাবস্থার একটি বালিশ ব্যবহার করবেন এবং এর প্রভাব

গর্ভাবস্থায়, মহিলাদের সান্ত্বনা এবং সঠিক যত্ন প্রয়োজন। এই সময় এটি আপনার ভঙ্গি মনোযোগ দিতে গুরুত্বপূর্ণ!

যদি একটি গর্ভবতী মহিলার সঠিকভাবে জন্ম দেয়, এতে তার সন্তানের দৈর্ঘ্য প্রভাবিত করবে না। শিশুটি মায়ের গর্ভ থেকে সঙ্কুচিত হতে পারে এবং শিশুটির পিছনে, মেরুদণ্ড বা গলা প্রভাবিত হতে পারে। মাকে এগিয়ে এবং সোজা হয়ে শোয়া গর্ভাবস্থায় অত্যন্ত গুরুত্বপূর্ণ।

গর্ভাবস্থায় ব্যবহৃত বিশেষ আকৃতির পালিশগুলি বলা হয় মাতৃত্বের বালিশ। আজকাল বাজারে বড় দোকান এবং শোরুমগুলিতে মাতৃত্বের বালিশ সহজেই পাওয়া যায়। আপনি কি জানেন যে বালিশগুলি পা ও পেট জন্যও ব্যবহার করা যেতে পারে।

গর্ভাবস্থায় মাতৃত্বের বালিশের সঠিক ব্যবহার

গর্ভকালীন সময়ে, ডাক্তাররা সাধারণত একপাশে ঘুমের প্রস্তাব করে। এই ক্ষেত্রে উভয় নারী ও শিশু অক্সিজেন সঠিক পরিমাণে পাবেন। প্রকৃতপক্ষে, গর্ভাবস্থায়, মহিলাটির ওজন ২০-২৫ পাউন্ডও হতে পারে, যা মহিলার পেট, হিপ, মেরুদন্ড এবং ঘাড়ের স্ট্রেনকে আক্রান্ত করে।

গর্ভাবস্থায় মাতৃত্বের ওষুধের ব্যবহার পা ফুলে যায়

গর্ভবতী মহিলার মনে রাখা উচিত যে বালিশগুলি খুব কঠিন নয় এবং খুব মোটা নয়। এই শরীরের ভারসাম্য করা কঠিন এবং ঘাড় মধ্যে চাপ এবং সম্ভাবনা বৃদ্ধি করা।

পেটে অতিরিক্ত চাপ হওয়া উচিত নয় এবং আপনি বাজারে সি-আকৃতির আসন ব্যবহার করতে পারেন যাতে আপনি আরামে ঘুমাতে পারেন। এটি আরামদায়ক এবং স্বাস্থ্যকর।

মাসের কোন সময় মাতৃত্বের বালিশ ব্যবহার করতে পারেন?

সাধারণত মেয়েরা ১৫ সপ্তাহের জন্য পরিপক্কতা বালিশ ব্যবহার শুরু করে। কিন্তু গর্ভাবস্থার প্রারম্ভে শুধুমাত্র কুশনের অভ্যাস ব্যবহার করা উপকারী হবে।

প্রসূতি বালিশ অন্যান্য সুবিধাগুলি:

কোমরের বা পেছনের ব্যথা

খাদ্য সহজে এবং হজম করতে

ব্যথা দূর করার জন্য ব্যবহার করা যেতে পারে।

আপনি মাতৃত্ব বালিশ কিনতে পারেন। এটা করতে একটি দীর্ঘ প্রতীক্ষিত জিনিস। যদি আপনি এটি পছন্দ করেন, তবে এটি সবার সাথে শেয়ার করুন।

Leave a Reply

%d bloggers like this: