ব্রা সংক্রান্ত কিছু ভুল ধারণা

আমরা মহিলারা জানি যে ব্রা নিয়ে আমাদের অনেক দায়িত্ব আছে। আপনি হয়তো আপনার দায়িত্ব সম্পর্কে সঠিকভাবে জানেন – সঠিক আকারের ব্রা খোঁজা, ধুয়ে ফেলা, রাত্রে একটি ব্রা পরা বা এটি না পরা এবং ব্রা ব্যবহার করে এটি সংরক্ষণ করা, ইত্যাদি সব। কিন্তু তারপর যদি আপনি জানতে পারেন যে আপনি ব্রা সম্পর্কে যা সব কিছু জানতেন তা ভুল ছিল, তাহলে কি করবেন?

আমরা আপনার সামনে এমন কিছু ব্রা সংক্রান্ত ভুল ধারণা তুলে ধরছি যা আপনারা বিস্বাস করে গেছে এতদিন।

১. ব্রা না পরলে স্তন ঝুলে যায়

নারীদের সম্পর্কে অনেক ভুল ধারণা রয়েছে যে ব্রা না পরলে তাদের স্তন ঝুলে যাবে কিন্তু সত্য হল এই যে ব্রা না পরলেও আপনার স্তন তাদের নিজেদের জায়গাতেই থাকে এবং তাদের কোনও সমস্যা হয় না।

২. রাতে ব্রা পরে ঘুমোলে স্তন তীক্ষ্ন ও টাইট থাকে

অনেক মহিলা মনে করেন যে ঘুমের সময় ব্রা পরা তাদের স্তন টাইট করতে পারে কিন্তু এটি কোন সত্য নয়। ঘুমোনোর সময় ব্রা পরবেন না, কারণ আপনি সব সময়ে ব্রা পরার কারণে অস্বস্তিকর বোধ করতে পারেন।

৩. হালকা রঙীন ব্রা দৃশ্যমান নয়

অনেক মহিলা মনে করে যে তাদের শার্ট এবং তাদের ব্রায়ের রঙ এক হলে ব্রা দেখা যাবে না কিন্তু সঠিক জিনিস হল যে চামড়া রঙ এবংরঙহীন ব্রা পোষাকের তোলা দিয়ে দেখতে না পাওয়ার সেরা উপায়।

৪. পাশ ফিরে ঘুমোলে দুটি স্তনের আকার আলাদা আলাদা হয়ে যায়

স্বাভাবিকভাবেই, প্রতিটি মহিলার একটি স্তন অন্য স্তনের তুলনায় বড় হয়, তাহলে ঘুমের সময় বিছানায পাশ ফিরে শোওয়ার সাথে এটির কোনো মিল নেই।

৫. ব্রা সঠিক আকার আছে

ব্রায়ের প্রতিটি ব্র্যান্ডের বিভিন্ন মাপ আছে। ব্র্যান্ড অনুযায়ী, আপনাকে সঠিক আকার কিনতে হবে, কারণ ব্রায়ের কোন নির্দিষ্ট আকার হয়না।

৭. মেশিনে ব্রা ধুয়ে পরিষ্কার করা ভাল

আপনি ব্রা ধুতেই পারেন কিন্তু মেশিনে ব্রা ব্রাশ ব্রা ব্রাশ করা ফ্যাব্রিক এবং হুকের ক্ষতি করতে পারে। আমরা সুপারিশ করি যে আপনি ব্রাগুলিকে আপনার হাত দিয়ে ধুয়ে ফেলুন এবং তাদের শুকিয়ে রাখুন যাতে তারা আরও বেশি সময় টিকতে পারে।

৭. দুই দিনের জন্য একটি ব্রা পরা যেতে পারে

 

ব্রা প্রতিদিনেরটা প্রতিদিন পরিবর্তন করা প্রয়োজন যাতে তার ইলাস্টিক ঢিলে না হয়ে যায় এবং একই ব্রা পর পর দুদিন পরলে ব্যাকটেরিয়া বৃদ্ধির ঝুঁকিও হতে পারে।

এই পোস্ট পড়ে সতর্ক থাকুন কারণ ব্রা আপনার কাপড়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ।

Leave a Reply

%d bloggers like this: