৬টি সংকেত যা নির্দেশ করে যে শিশুর আগের জন্ম স্মরণ করে

যদি বাবা-মায়েরা বুঝতে পারে যে তাদের সন্তান গল্পটি বা যা যা বলছে তা বলছে, তা কেবল কথার কথা নয় কিন্তু ঘটনার সাথে তাদের ঘটছে, তাহলে বাবা-মায়েদের জন্য এটি একটি ভীতিকর বিষয় হবে। পুনর্জন্ম বৈজ্ঞানিকভাবে প্রমাণিত হয় নি, কিন্তু মনোবিজ্ঞান এই সত্যের সাথে সম্মত হয় যে পুনর্জন্ম আছে। এটা সত্য যে আমরা এই জিনিসটি বিশ্বাস করি না, কিন্তু এই কথা বলার আগে, আপনার সমস্ত সন্তানের বিষয়ে, আপত্তিগুলির প্রতি মনোনিবেশ করুন এবং আপনাদের সন্তান যে আবার জন্মগ্রহণ করেছেন তা আমাদের পড়ার বিষয়ে সম্মত হন!

১.একটি পুরানো আত্মা

আমরা জানতাম যে ‘পুরাতন আত্মা’ তার বয়স থেকে বড় যা বলা হয়, যা সব প্রাচীনরা যা পরামর্শ দেয় তা শুনে আতঙ্কিত হয়, তাদের মত কথা বলুন। আমরা এই প্রশ্নগুলি নিজেদের দ্বারা জিজ্ঞাসা করে শিশুদের পুনর্জন্মের উপসর্গগুলি দেখতে পারি – কি সন্তানের বয়স থেকে বয়স্ক ব্যক্তিদের সাথে থাকতে ভালবাসা?বাচ্চা যারা বয়সের চেয়ে বড় কথা বলে এবং তাদের বয়সের শিশুদের সাথে খেলার পরিবর্তে প্রাপ্তবয়স্কদের সাথে বসবাস করে? শিশু কি তার বয়সের আগে হাঁটতে ও কথা বলতে শিখেছে এবং তার সাফল্যের সাথে আপনাকে বারবার বিস্মিত করেছে? বিশেষজ্ঞদের মতে, এই একই সন্তান যারা আবার জন্ম হয়েছে এক হয়।

২. ডি এবং ওয়াউ

আমরা এই জিনিস আগে ঘটেছে যে মনে করি যখন আমরা সব আমাদের সাথে ঘটেছে, অথবা আপনি ইতিমধ্যে এই জায়গা পরিদর্শন করেছেন, বা আগে এই কাজ করেছেন, আমরা প্রায়ই এই চিন্তা তাকান, কিন্তু আপনি যখন আপনি আপনার সন্তানের যেমন একটি জিনিস বলতে হলে , তারপর এটি মনোযোগ দিতে। যখন আপনার সন্তান বলেছে যে তিনি এই কাজটি করতে এসেছেন বা কোন জায়গায় যাওয়ার উপায় জানেন, আপনি তাকে প্রমাণ করার সুযোগ দিয়েছেন কি? হ্যাঁ, কখনও কখনও আমরা তাদের পরিত্রাণ পেতে পারি কারণ তারা এই আত্মবিশ্বাসের সাথে কথা বলছে না, কিন্তু যখন আপনার সন্তান কিছু কথা বলার ব্যাপারে গুরুতর, তখন তার প্রতি মনোযোগ দিন। বিজ্ঞান বলে যে শিশুদের ৪-৬ বছর পর্যন্ত তাদের পুরাতন জীবন মনে রাখা।

৩. ভীতিকর এবং স্বপ্ন একইভাবে

অন্যান্য শিশুদের মতে, কিছু শিশু রাত্রে ভীতিকর স্বপ্ন দেখায় এবং কিছু স্বপ্ন যে তাদের কাছে বারবার ফিরে আসে। তাদের স্বপ্ন এত ভীতিকর যে তারা একমত যে এটি শুধু একটি স্বপ্ন ছিল, এটা খুবই কঠিন। যদি আপনি সঠিকভাবে দেখেন, তবে এই স্বপ্নগুলি সেইসব সন্তানের কাছে আসে যারা আবার জন্ম নিয়েছে,

এই স্বপ্ন তাদের আগের জীবনে দুর্ঘটনা সম্পর্কিত বা তাদের বিপজ্জনক মৃত্যু সম্পর্কিত হয়। যদি আপনার সন্তান আপনার স্বপ্ন সম্পর্কে কথা বলে তবে তার নিজের জিন্দিদীর কোন সম্পর্ক নেই তবে তার স্বপ্নের কারণ হলো তার শেষ জীবন।

৪. কিছু সম্পর্কে আরো জ্ঞান থাকা

কখনও কখনও আপনাকে দেখতে হবে যে আপনার সন্তানের কিছু বিষয় বা বিজ্ঞান, গণিত, এই ইতিহাস সম্পর্কে অনেক তথ্য যেমন বিষয় সম্পর্কে আরও জ্ঞান আছে। কিন্তু কখনও কখনও এটি আরো এবং আরো যে শিশু তার সম্পর্কে পড়া বা শোনা সম্পর্কে কি জানেন জ্ঞান আছে। এটা শুধুমাত্র তখনই ঘটবে যখন শিশুটি তার প্রথম জন্মের সময়ে এবং সেই জিনিসটি দেখে পরে সে ঐ পুরানো জিনিসগুলির কথা মনে করে।

৫. হকিং বলছে

আমরা শিশুদের ভীতিকর এবং অদ্ভুত জিনিস থেকে অনেক জিনিস শুনেছি যা আমাদের অনেক আশ্চর্য এবং বিস্ময় অনেক ছেলেমেয়েদের খুব কথায় বাবা-মায়েরা ভয় পায় যেমন “আমি তোমার মা ছিলাম” বা “আমি অন্য কেউ ছিলাম”, বাবা-মায়ের এবং সন্তানরা এই সমস্ত বিষয়গুলি শোনার পর ধৈর্য্যধারণ হয়ে যায়। শিশুরা কিছু ভুল বলে না, কিন্তু যখন শিশুদের গুরুতর কিছু বলে, এটি একটি তামাশা মনে করি না এবং এটিকে উপেক্ষা করো না, তবে এটির প্রতি মনোযোগ দিন, সেখানে সত্য থাকতে পারে।

৬. ইন্টুশন প্রায়ই সঠিক

কিছু লোক ইতিমধ্যে মনে করে যে কিছু ভুল হয়ে যাচ্ছে এবং তারা বিপদ এড়াতে উপায় খুঁজে বের করে। অনেক সময় শিশুরা কিছু পরে কি ঘটতে জানে এবং এটি প্রায়ই সঠিক হয়। শিশুদের কোন অজানা উপস্থিতি ইঙ্গিত দেয় যে ঘটনা ইতিমধ্যে তাদের সঙ্গে হ্রাস করা হয়, তাই তারা পরিস্থিতি এগিয়ে যাচ্ছে জানি। যদি আপনার সন্তানের কিছু সম্পর্কে আরো জ্ঞান আছে, তাহলে এর মানে হল যে তিনি প্রথম জন্মের মধ্যে এটি সম্পর্কে জানতেন।

Leave a Reply

%d bloggers like this: