১০টি সমস্যা যা সব দম্পতির মধ্যে ঘটে

সম্পর্ক কখনই নিখুত হয় না। ভালবাসা খুব সোজা কিন্তু তা বজায় রাখতে ধৈর্য লাগে! এখন জীবন খুব দ্রুতগতিতে এগোয়ে এবং তাই একে অন্যের সাথে সময় কাটানো খুব শক্ত হয়ে উঠেছে!

১. শুধু কাজ আর কাজ

পেশাগত জীবনে সাফল্য লাভ করার জন্য আজকাল সবাই ব্যাক্তিগত জীবনের বলি দিচ্ছে! পেশাগত ও ব্যাক্তিগত জীবনের সামঞ্জস্য থাকা দরকার; একটা আরেকটার ওপরে হতে পারে না!

২. অভিমান

দম্পতির মধ্যে ঝগড়া হওয়া স্বাভাবিক কিন্তু অভিমান ও অতিরিক্ত আত্মসম্মানবোধ সম্পর্ককে গোড়া থেকে উপড়ে ফেলতে পারে ও পরে আর সম্পর্কের ভাঙ্গা টুকরো জোড়া যায় না।

৩. ভূত ও বর্তমান

ফেলে আসা জীবনের কথা বেশি ভাববেন না, তাহলে বর্তমানের সম্পর্ক ভেঙ্গে যাবে! এমন না হয় যে গত জীবনের কথা ভাবতে গিয়ে ভবিষ্যত চুরমার হয়ে যায়!

৪. অন্যের কথা শুনবেন না

পরিবার ও বন্ধুদের কথা শুনবেন কিন্তু তাদের কথা ধ্রুবসত্য মনে করবেন না! তৃতীয় কোনো মানুষের জন্য দম্পতির মধ্যে ঝগড়া হওয়া উচিত নয়!

৫. নিরাপত্তাহীনতা

নিরাপত্তাহীনতা ও হিংসার কারণে অনেক সম্পর্ক ভেঙ্গে যায় এবং তাই স্বামী বা স্ত্রীর সাথে কথা বলে নেবেন যাতে সে কিছু ভুল না বোঝে!

৬. দুজনেরই নিজস্ব জায়গা দরকার

ভালবাসা ও ভরসার সাথে সম্পর্কে শ্বাস নেওয়ার জায়গা দরকার। আপনার আহ্লাদ ও ভালবাসায় যেন স্বামী বা স্ত্রীর দম না আটকে যায়! তাদের নিজের জীবন ভালো করে আনন্দে বাঁচতে দিন!

৭. আপস যেন মাত্র একজন কেই না করতে হয়

সব সম্পর্কেই আত্মাহুতি ও আপস দরকার হয়! কিন্তু সেটা কেবল এক দিক থেকে হওয়া উচিত নয়! কেবল একজনের দায় নয় সম্পর্ক বজায় রাখা.

৮. টাকাকে সম্পর্কের ভিত্তি বানাবেন না

ভালবাসাকে টাকা বা সোনা দিয়ে কেনা যায় না; তাই দামী উপহারের লোভকে সম্পর্ক নষ্ট করতে দেবেন না।

৯. ভালবাসা মানে শুধু সেক্স নয়!

সেক্স ও শারীরিক অন্তরঙ্গতা সম্পর্কের একটা ভাগ কিন্তু সেটা দিয়ে ভালবাসা চলে না। স্বামী বা স্ত্রীকে ভালবাসা ও সম্মান দিন।

১০. বন্ধুদের সামনে স্বামী বা স্ত্রীর মজা করবেন না

সবার মধ্যেই কমতি থাকে কিন্তু তা বলে তাদের মজা করা ভুল। সবার সামনে কখনো এই কাজ করবেন না, যাকে ভালবাসেন তার খারাপ লাগতে পারে!

আপনার ভালবাসার সম্পর্ক ফিরিয়ে আনার ১০টি ছোটো উপায়
সন্তান হওয়ার পর দম্পতিদের মধ্যে যে ৯ টি মজাদার আলোচনা হয়
স্ত্রীর প্রতি স্বামীর ভালোবাসা আপনার মুখে হাসি এনে দেবে!
দম্পতিদের নিয়ে ১০ টি মিষ্টি আঁকা
১০ জোড়া সেক্সি জিনিস যাহা দম্পতিদের পুনর্বিবেচনা করা উচিত

Leave a Reply

%d bloggers like this: