শিশুদের জন্য সব চেয়ে ভালো সাবান

আপনার শিশু আপনার প্রান এবং তাই তার কষ্ট আপনি দেখতে পান না!শিশুদের ত্বক খুব কমল হয় এবং তাই যেরম তাদের জামা ও খেলনা ভেবে চিনতে কিনতে হয়, তেমনইতাদের জন্য সাবান ভেবে চিনতে বাঁছতে হয়!

১. ভেলেদা কালেন্দুলা

দাম বেশি হলেও এটি অর্গানিক কালেন্দুলা, কামমিল ও আইরিস এক্সট্র্যাক্ট দিয়ে তৈরী. আইরিস শিশুর ত্বকের আর্দ্রতা বাঁচিয়ে রাখে এবং এই সাবান শিশুর ত্বক নরম রাখে!সব্ন্তির মিষ্টি সুবাস আছে!

২. অনেস্ট কোম্পানি বাবেল বাথ

জেসিকা এলবার তৈরী এই সাবান প্রচুর বাবেলের সৃষ্টি করে এবং তাই শিশুদের মোজা লাগে!এতে এলার্জি হয় না কেননা সালফেট, পারবেন ও থলেত নেই. এতে আছে কামমিল, এলো, নারকেল তেল, জজবা ও কিনুয়া-এতে ত্বকের আর্দ্রতা ও কোমলতা বেঁচে থাকে!

৩. হিমালয়া

জড়িবুটি দিয়ে তৈরী শিশুদের কমল ত্বকের জন্য.মধু, দুধ, সূর্যমুখী ও ক্যাস্টর তেল দিয়ে তৈরী তাই জ্বালা বা চুলকানি হয় না. রং মেশানো নেই ও বর্ষায় কাজে আসে!

৪. অভীনো

ক্লেন্সিং ওয়াশ ও ওয়াট এক্সট্র্যাক্ট দিয়ে তৈরী এই সাবান এলার্গ্য় থেকে রক্ষা করে!চুল ও ত্বক ধুয়ে সুন্দর বাস ছাড়ে. আর্দ্রতা রক্ষা হয় ও জ্বালা করে না!

৫. মুস্তেলা স্তেলাতপিয়া বাথ অয়েল

শিশুর যদি এক্জেমার জন্য শুকনো ত্বক হয় তো ইটা সব থেকে ভালো সাবান!এতে সাবান, বাস ও পারবেন নেই.ফ্যাট দিয়ে ত্বকের হায়দ্র লিপিড লেয়ার বাঁচিয়ে রাখে!সূর্যমুখীর তেল ত্বকের লিপিড বারে ও চুলকানি কমে.এই ক্লেন্সার জলে ঘুলে যায় তাই ধোয়ার দরকার পরে না. ন্যাশনাল এক্জেমা এসসিয়েসানের দ্বারা এই সাবান অনুমোদিত!

Leave a Reply

%d bloggers like this: