আমার প্রথম আল্ট্রাসাউন্ড

একটি মহিলার জীবনের সবচেয়ে স্মরণীয় ঘটনা এক তার গর্ভাবস্থা এবং সবচেয়ে স্মরণীয় অংশ তার আল্ট্রাসাউন্ড হওয়া। আপনি কিভাবে আপনার শিশুর একটি আভাস পেতে প্রথম বার ভুলবেন না, এই নতুন জীবন আপনি তৈরি করেছেন এবং যে আপনার বাকি জীবনের জন্য আপনার হতে যাচ্ছে!

আমার প্রথম আল্ট্রাসাউন্ড আমার জন্য অপ্রতিরোধ্য ছিল।আমি মনে করি, আমার স্বামী এবং আমি কিভাবে নিয়োগের আগে স্নায়বিক ছিলাম কিছু ভুল হলে কি হবে? এটা আমাদের দোষ ছিল কি না? আমরা কিছুই ঠিক করতে পারি কি না তা ঠিক করতে? এই প্রশ্নগুলি আমাদের মনে চলছিল এবং আমরা একে অপরের সাথে কথা না বলে চুপ করে থাকি, ডাক্তারের কাছে পৌঁছানোর জন্য অপেক্ষা করি।

আমি এখনও স্ক্রিনে যে ক্ষুদ্র নীল ধোয়া দেখেছি যখন এটা আবেগীয় অনুভূত স্মরণ করতে পারে, কখনও কখনও সেটা সামান্য ফ্লাটারিং হতেও পারে। গর্ভধারণের সময় থেকে ৮ সপ্তাহে আমার আল্ট্রাসাউন্ডটি সম্পন্ন করেছি, যা অনেক মা তাদের কাজ সম্পন্ন করতে বেছে নেয়। আমি বা আমরা কৃতজ্ঞ যে আমরা এটা সম্পন্ন করেছি। যখন আল্ট্রাসাউন্ড করতে গিয়েছিল, তখন গাইনোকোলজিস্ট আমাদের বলেছিলেন যে আমাদের শিশুটি অপেক্ষাকৃত বড় হতে পারেনি এবং এটি ঠিক করার জন্য আমাদের কী করতে হবে তাও ব্যাখ্যা করেছেন।

এটা কি দরকারি? 

এটি আপনার মনে অনেক প্রশ্ন হতে পারে। আমার অভিজ্ঞতা আপনাকে উত্তর দিতে হবে, কিন্তু আল্ট্রাসাউন্ড এর কাজ বুঝতে অন্য অনেক কারণ আছে। এর জন্য আপনি আপনার উপসংহার বুঝতে পারবেন, এবং একটি উপযুক্ত স্থায়ী তারিখ চয়ন করতে পারেন। এটি অনিয়ম করার জন্য শিশুর হৃদস্পন্দন সনাক্ত করে। এটা শিশুর আকার গঠন ঠিক আছে কিনা বুঝতে সাহায্য করে এবং আপনি প্রত্যাশিত চেয়ে আপনি আরো স্থায়ী গেস্ট সিস্টেমের আশা করা উচিত যদি আপনি বলতে পারেন। আল্ট্রাসাউন্ড ডাক্তারকে সনাক্ত করতে সাহায্য করে যে কোনও অস্বাভাবিকতা আছে কি না বা শিশুর সুস্থতার সাথে বেড়ে উঠছে কিনা। এটি গর্ভের মধ্যে অবস্থার কথাও নির্দেশ করে যা শিশুর বৃদ্ধিকে প্রভাবিত করে।

মনে রাখা জিনিস যে প্রতিটি গর্ভাবস্থা ভিন্ন হয়, কিছু “সাধারণভাবে” যাচ্ছে না হয় এমন হলে অবিলম্বে চিন্তা করার প্রয়োজন হয় না। যাইহোক, কর্মের সেরা উপায় সবসময় আপনার ডাক্তারের সাথে পরামর্শ এবং নিয়মিত স্ক্যান এবং চেকআপ করুন। একটি মসৃণ গর্ভাবস্থার সুবিধার জন্য এই পদ্ধতিটিকে ব্যবহূত করুন।

যদি আপনার জুড়ি হয়ে থাকে, মনে রাখবেন যে ভ্রাতৃত্ববৈষম্য বিভিন্ন সময়ে এবং বিভিন্ন উপায়ে ফলিত হতে পারে, যা সেই বৃদ্ধিকে বোঝায় এবং পরিবর্তনগুলি একই সময়ে উভয় বাচ্চাদের জন্য ঘটে থাকে।

পরের আল্ট্রাসাউন্ডের জন্য আমি চলে গিয়েছিলাম, যা আমার গর্ভাবস্থায় কিছু দৃষ্টিকোণ পেতে সাহায্য করেছিল। এটা আমাকে আশ্বস্ত করেছিল যে আমি যা করছিলাম তা সবই সঠিক এবং আমার মনে হচ্ছিলো যেন আমি ক্রমাগত পরীক্ষা করে সফল হয়েছি।

Leave a Reply

%d bloggers like this: