রাস্তায় চলার পথে এই জিনিসগুলি দেখলে এড়িয়ে চলুন; ছোঁবেন না

আমরা অনেকসময় রাস্তাঘাটে এমন অনেক আকর্ষণীয় জিনিস খুঁজে পাই যা চলার সময়ে থাকতে দেখা যায়। নিছক কৌতূহলবশত সেগুলো ছুঁয়ে দেখতে গেলে কিন্তু ভুল করবেন এবং অচিরেই জড়িয়ে পড়তে পারেন অজানা বিপদে। রাস্তায় চলাকালীন কোন জিনিসগুলো পড়ে থাকতে দেখলেও এড়িয়ে যাবেন, জেনে নিন।

১. লঙ্কা

আমাদের দেশে বিভিন্ন পুজোআচ্চা, তন্ত্র সাধনা ও অশুভ শক্তি তাড়াতে এখনও লেবুলঙ্কা ব্যবহার করা হয়। কাজ হয়ে যাওয়ার পর সেগুলি রাস্তায় ফেলে দেন অনেকেই। তবে ফেলে দিলেও এর মধ্যে বেশ কিছু প্রভাব তখনও রয়ে যায়। এগুলি দেখলে এড়িয়ে চলাই ভাল।

২. চুলের গোছা

শুধু রাস্তাতেই নয়, হাওয়ার সঙ্গে বহু সময়ে চুলের গোছা আমাদের বাড়িতেও চলে আসে। সম্ভব হলে এগুলো এড়িয়ে চলুন অথবা হাত না লাগিয়ে ফেলে দিন। শাস্ত্র মতে, মাথা থেকে বিচ্ছিন্ন চুল অপবিত্র মানা হয়।

৩. হাড়

রাস্তায় যদি পশুপাখির হাড়, মাংসের টুকরো পড়ে থাকে, সেগুলি থেকে দূরে থাকুন। শাস্ত্র মানলে, এগুলির মধ্যে বহু অশুভ শক্তি ভর করে থাকে।

৪. টাকা

রাস্তায় টাকা পড়ে থাকতে দেখলে অনেকে তুলে নেন। সেক্ষেত্রে দেখে নিন এটি ছেঁড়া-ফাটা কিনা, তা দেখে নিন। ছেঁড়া টাকার থেকে কিন্তু আপনার আর্থিক ভাগ্যে বাজে প্রভাব আসতে পারে।

৫. মৃত পশু পাখি

শাস্ত্রবলে, মৃত পশুপাখির থেকে অশুভ প্রভাব আসতে পারে আপনার জীবনে। তাই এগুলি দেখলে এড়িয়ে চলুন।

৬. ছেড়া বা নোংরা কাপড়

ছেঁড়া অথবা নোংরা কাপড় রাস্তায় পড়ে থাকতে দেখলে ভুলেও মাড়িয়ে ফেলবেন না। অনেকে মনে করেন, এর থেকে জীবনে রোগব্যাধির উপক্রম হতে পারে।

৭. ছাই

রাস্তায় যদি ছাইয়ের স্তূপ পড়ে থাকতে দেখেন, এড়িয়ে চলুন। এই ছাই কোনও যজ্ঞ বা তন্ত্রসাধনার পরবর্তী অংশও হতে পারে। বলা বাহুল্য, না জেনে বুঝে এতে হাত দেওয়া উচিতও হবে না।

৮. খোলা জায়গার জল

অনেকেই রাস্তার ধারে বসে স্নান করেন বা স্নানের জন্য বালতিতে জল রেখে যান। শাস্ত্র মতে, খোলা জায়গায় রাখা জলে হাত না দেওয়াই ভাল।   

Leave a Reply

%d bloggers like this: