নবজাতকের কোষ্ঠকাঠিন্যের লক্ষণ

আপনি যদি এখনও একটি শিশুর জন্য পরিচর্যা করা হয়, তাহলে আমাদের পূর্ণ বিশ্বাস আছে যে আপনি অনেক শিশুর ডায়াপার পরিবর্তন করেছেন একটি সুস্থ শিশু জন্য, ১০ ডায়াপার এক দিনের মধ্যে পড়া। এই কারণে, যদি আপনার শিশুর ২ দিন টয়লেট না থাকে, তবে এটি মনোযোগ দেওয়ার বিষয়। স্পষ্টতই আপনি চিন্তা করবেন যদি শিশুটির জন্য ল্যাট্রিন থাকে না ২ দিন কারণ এটি নরম প্রাণী এবং অন্ত্রের আন্দোলন একটি প্রাকৃতিক প্রয়োজনীয়তা। আমরা আপনাকে স্টুলের সাথে সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিতে চাই।

বাচ্চা মধ্যে কোষ্ঠকাঠিন্য লক্ষণ

শরীরের পানির অভাবে ক্যাপশন হয়। এই কারণে, পানি না থাকায় শিশুটির মল দুর্বল হয়ে যায়। এই ছাড়াও, তার পেশী সহজে অন্ত্রের আন্দোলন উপশম করতে সক্ষম হয় না। কোষ্ঠকাঠিন্যের কারণে, শিশুটির শরীরের মধ্যে খাবার খচিত হয় কিন্তু শরীরের বাইরে যেতে পারে না।

কোষ্ঠকাঠিন্যের বাহ্যিক লক্ষণ

১. যদি ল্যাট্রিনে শিশুর অসুবিধা হয়।

২. নবজাতক দিনে একবার একবার মাতাল হয় না

৩. যদি সন্তানের স্টুল শুষ্ক এবং শক্ত হয়।

৪. যদি শিশুর স্তন ছোট পাথর হয়।

৫. যদি তার স্তনের মধ্যে রক্ত ​​পাওয়া যায়

৬. ল্যাট্রিনে যাওয়ার সময় তিনি কান্নাকাটি বা ব্যথা চিহ্ন দেখান।

৭. যদি আপনার ৪ মাস বয়সী বাচ্চা ৪ থেকে ৭ দিনের জন্য ল্যাট্রিন থাকে না।

শিশুদের কত ঘন ঘন পায়খানাতে যেতে হবে?

এটি একটি চমত্কার আশ্চর্যজনক ঘটনা যে একটি সুস্থ শিশু যে সপ্তাহে ৮ থেকে ১০ ডায়াপার ব্যবহার করবে। হ্যাঁ। তারা একটি প্রাপ্তবয়স্ক তুলনায় আরো স্টল উত্পাদন। আপনি ভাববেন যে এতে কত স্টলের জন্ম হয়? তারপর আরও পড়ুন।

প্রায়ই ল্যাটিন যাওয়ার জন্য কারণ?

নবজাতক থেকে স্তন্যপায়ী মায়ের দুধ পান করে। এটি একটি বিশেষ পুষ্টি যা শিশুর পুষ্টি প্রদান করে এবং পেট পরিষ্কার করতেও সাহায্য করে। শিশুটি যেভাবে পান করবে তার সংখ্যাটিকে বিশ্রামবারে নেওয়া হবে। শিশুটির ল্যাট্রিন তার খাবারের সাথে সংযুক্ত।

শিশুদের বয়স সঙ্গে টয়লেট যেতে

একটি ৪ সপ্তাহের শিশু দিনে চার ৪ বার দিন। একই স্থানে যে শিশুরা সূত্র বা খাবারের প্যাকেট খাওয়াচ্ছে, তারা কম স্টল উত্পাদন করে কারণ সূত্রের খাদ্যগুলি স্তনের জন্য কম সম্ভাবনা রয়েছে। মায়ের দুধকে রেশমী বলা হয়। যখন শিশুটি ৮ সপ্তাহ নেয়, তখন তিনি সূত্রের খাদ্য খায়, সেদিন কেবল একবার ল্যাট্রিন পাবে।

শিশু খাদ্য সূত্র এবং স্টুল বিচ্ছেদ পৃথক

যে শিশুরা সূত্র বা প্যাক্ট খাদ্য খায়, তাদের ফিস পাতলা এবং যারা মায়ের দুধ পান করে, তাদের ফিসগুলি ঘন হয়। এই সঙ্গে, এটি প্রতিটি শিশু বিশেষ হয় জানি যে গুরুত্বপূর্ণ। তাদের স্তন তাদের শরীরের পাচনতন্ত্রের উপর নির্ভর করে।

দুই দিনেরও বেশি সময় ধরে, যদি শিশু যে কোনো সময়ে ল্যাট্রিনে এর জন্য না যায়, তাহলে তাকে শিশু বিশেষজ্ঞের কাছে নিয়ে যান।

যখন একটি শিশুর বিশেষজ্ঞ দেখা হবে

যখন হোম এর হোম প্রতিকার শিশুর স্বাস্থ্য উন্নত না হয়, তারপর আপনি ডাক্তারের কাছে যান। চাইল্ড চেক্ড পান শিশুকে পুরানো ওষুধ দেওয়া যেতে পারে, তবে প্রাপ্তবয়স্কদের তুলনায় এটির মাত্রা উল্লেখযোগ্যভাবে কম।

Leave a Reply

%d bloggers like this: