প্রথম ডেটের আগে কি কি ভাবে বাঙালি পুরুষরা?

ঘাবড়ে যাবেন না। বাঙালি পুরুষদের যতটা খারাপ ভাবছেন, তাঁরা কিন্তু বাস্তবে ততটা খারাপ নন। তাঁদের চাহিদা সামান্যই। প্রথম ডেটে মহিলাদের ঠোঁটের দিকে একটু বেশ‌িই নজর দেন তাঁরা।

কী ভাবছেন? প্রথম ডেটেই চুমু খেতে উদ্যত হন ভারতীয় পুরুষকুল। দুঃখিত। একটি সমীক্ষায় দেখা গিয়েছে, প্রথম ডেটে মহিলাদের ঠোঁটে লাল লিপস্টিক তাঁদের পছন্দ সবথেকে বেশি। শুধু তা-ই নয়, তাঁরা চান উল্টো দিক থেকে আসুক প্রেমের প্রস্তাব।

প্রথম ডেটে কীভাবে সাজলে সবথেকে ভাল হয়, সেটা বহু মহিলারই মাথাব্যথার কারণ। ১৮-৩০ বছরের মধ্যে বাঙালি পুরুষরা চান, মহিলারা আসুন টি-শার্ট এবং জিন্‌স পরে। ৪৩ শতাংশ পুরুষই চাইছেন এই পোশাকে তাঁদের প্রেমিকাদের দেখতে পছন্দ করেন। এর পরেই আসছে লাল রঙের যে কোনও পোশাক, সঙ্গে হাই হিল্‌স। মাত্র ১৬ শতাংশ পুরুষ চান প্রথম ডেটে মহিলাদের খাঁটি ভারতীয় পোশাকে দেখতে।

বাঙালি পুরুষরা যেভাবে নিজেদের চাহিদা তুলে ধরেছে, তা এককথায় অনবদ্য। দেশের সাংস্কৃতিক দৃষ্টিভঙ্গি অনেকটা পাল্টে গিয়েছে। আরও যাচ্ছে। এটাই অবশ্য নিয়ম।’

৯০ শতাংশ বাঙালি পুরুষই বলছেন, তাঁরা চান প্রেম বা বিয়ের প্রস্তাবটি আসুক উল্টো দিক থেকে। মহিলাদের চুল ঠিক করা দেখতে পছন্দ করেন ৮০ শতাংশ পুরুষ। ৮৯ শতাংশেরই পছন্দ মহিলাদের শরীরে ট্যাটু।

৫৯ শতাংশ পুরুষ চান, প্রথম ডেটে খাওয়ার বিল তাঁরাই মেটাবেন। ৪০ শতাংশ পুরুষ মনে করেন, বিল আধাআধি ভাগ হওয়াই উচিত।

Leave a Reply

%d bloggers like this: