শিশুপালনকারিণীর সন্ধান করতে গেলে ৫ টি জিনিস মাথায় রাখবেন!

আপনি শিশুদের যতটা ভালবাসেন, তার তুলনায় সময় মুষ্টিমেয় হতে পারে। ভারতে বিশেষ করে আপনার শিশুকে সাহায্য করার জন্য শিশুপালনকারিনীর প্রয়োজন স্বাভাবিক। তবে আপনার নিয়োগ করা ব্যক্তি স্নেহপূর্ণ হওয়া আবশ্যক। তিনি ইতিবাচক হবেন ও তাকে অনেক কিছু হতে হবে আপনার সন্তানের জন্য একটি ছাপ তৈরি করতে । তাই এখানে কাউকে নিয়োগের জন্য আপনাকে সন্ধান করতে হবে কিছু গুরুত্বপূর্ণ গুণাবলি!

১. শিশুদের জন্য ভালবাসা

যদি এই মুখটি আপনার সাহায্যকারী প্রথমবার আপনার সন্তানের সাথে দেখা করে, আপনি নিশ্চিত করুন যে তিনি প্রেমময় হবেন এবং তাদের ভাল যত্ন নিতে আপনার শিশুদের পছন্দ হতে হবে!

২. দায়িত্বশীল

যদি সে এমন ব্যক্তির মত হয় যে একটু হাঁটার পর তার কিছু ভুল হচ্ছে, সেটি অবশ্যই বড় না । সে শুধুমাত্র দায়ী যে সে তার কাজ ভাল করবে! তাকে দায়িত্ব নিতে হবে এবং শিশুর থেকে দূরে থাকব না।

৩. নির্ভরযোগ্য

আপনি আপনার সন্তানের সঙ্গে সেই ব্যক্তিকে ছেড়ে যাচ্ছেন তাকে বিশ্বাস করতে সক্ষম হওয়া উচিত। আপনার সন্তানের নিরাপত্তা নিশ্চিত করার জন্য যথাযথ ব্যাকগ্রাউন্ড পরীক্ষা করুন ও নিশ্চিত করুন এবং সর্বদা গোপনে লুকানো ক্যামেরগুলির সাথে চেক করুন।

৪. অভিজ্ঞতা

সবসময় অভিজ্ঞতার সঙ্গে কাউকে নিয়োগ করা ভাল। আপনি বিশ্বাস করতে পারেন যে  এই ভদ্রমহিলা যে কোন অবস্থা মোকাবিলা করতে পারেন। আপনার সন্তান আপনার পৃথিবী; তাই এটি তাদের সঙ্গে ছাড়া ঠিক নয় যারা ভাল নয়।

৫. প্রাথমিক চিকিত্সা জ্ঞান

তার মৌলিক প্রাথমিক চিকিত্সা দক্ষতা থাকা অত্যাবশ্যক। তার পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হওয়া উচিত। এটা জনা প্রয়োজন যে মিস্টার বিন দেখতে মজার হতে পারে কিন্তু এটি আপনার শিশুপালনকারিণীর এটা মজার হবে না!

এই সব ছাড়াও আপনি নিশ্চিত যে আপনার শিশুপালনকারিণী কোনও পরিস্থিতির প্রতি ইতিবাচকভাবে প্রতিক্রিয়া জানানোর জন্য যথাযথ বিচারব্যবস্থা রয়েছে। আপনার সন্তানের যত্ন এটি উপর নির্ভর করে। আপনি তার সাথে অবাধে যোগাযোগ করতে সক্ষম হওয়া আবশ্যক। তিনি আপনার সন্তানের জীবনের একটি বড় অংশ গঠন করবে। এটা গুরুত্বপূর্ণ যে তিনি আপনার সন্তানের সাথে রাখতে পারেন তা নিশ্চিত করার জন্য অনলস এবং সৃজনশীল। মনে রাখবেন যে আপনি সাক্ষাৎকারের পরও এবং ব্যাকগ্রাউন্ডটি চালানোর পরও এটি গুরুত্বপূর্ণ যে আপনি নিশ্চিত নন যে কিছু ভুল হয়ে গেছে তা নিশ্চিত করার জন্য আপনি তার উপর একটি নিয়মিত নজর রাখুন।

Leave a Reply

%d bloggers like this: