ভুঁড়ি কমানোর একমাত্র রুটিন

 

রোজ ব্যায়াম করা একটু শক্ত। তা কার্ডিও হোক বা দৌড়ানো। তাই এই কটা ব্যায়াম জেনে নিন যা রোজ করলে সমতল পেট স্বপ্নের থেকে সত্য হয়ে দাড়াবে; ভুঁড়ি কমে যাবে:

১. পাইক ও এক্সটেন্ড

মাথা সিলিং এর দিকে করে ম্যাট এ শুয়ে যানই। তারপর পা কোমরের ওপর তুলে দিন ও হাত মাথার ওপর। তারপর হাত ও পা একসাথে করে দিন। পরের ভাগে হাত মাথার ওপর রেখে একটা পা ধীরে ধীরে মাটিতে নিয়ে আসুন। তারপর হাতগুলি দিয়ে ওপর করা পাতা ছুয়ে নিন। এইটি ২০ বার করুন।

২. দাড়িয়ে সাইড ক্রান্চ

বা পায়ে ভর দিয়ে দাঁড়ান ও বা হাত কাধের কাছে বাহির করে রাখুন। এবার ডান হাঁটু উঠিয়ে এনে ডান হাত মাথার পেছনে রাখুন। এবার হাঁটু ও কনুই একসাথে আনুন। এটি ১৫ বার করুন।

৩. চেস্ট ফ্লাইস এবং লেগ এক্সটেনশন

দু হাতে ডাম্বেল নিয়ে শুয়ে পড়ুন। এক পা সোজা রাখুন ও আরেক পা ৯০ ডিগ্রিতে। পা ভাঁজ করার সময় ডাম্বেল বের করে দেবেন। ১০ বার করে এক এক বারের জন্য করুন।

৪. নী আপ ওভারহেড প্রেস

হাঁটু ভাঁজ করে দু হাতে ডাম্বেল নিয়ে বসুন। পিছন দিকে এলিয়ে হয়ে পা তুলে দিন। ডাম্বেল মাথার ওপর তুলে দিন। ১৫ বার করুন।

৫. লাঞ্জ টুইস্ট

সোজা দাঁড়ান। তারপর বা পা ৯০ ডিগ্রিতে মুড়ে ডান হাত দিয়ে ডান পা ছুয়ে নিন। একই সময় বা হাত মুঠি করে বুকের কাছে আনুন। এটি এক এক পায়ে ১৫ বার করুন।

Leave a Reply

%d bloggers like this: