আগে থেকেই জন্ম নবজাত শিশুদের মধ্যে এই জিনিস ভুলবেন না

আপনার সময় আগে যখন আপনি একটি শিশুর জন্ম দিচ্ছেন তখন ডাক্তার ফোন করা উচিত?

একটি শিশুর জন্ম প্রত্যেক পরিবারের জন্য একটি উত্তেজনাপূর্ণ সময়, কিন্তু আগে থেকে জন্ম দেয় যারা ৮টি মহিলাদের মধ্যে ১ জন্, এটি একটি ভীতিকর অভিজ্ঞতা। আপনার সন্তানের হারাতে বা হারাবার জন্য এটি এত কঠিন যে এত দিন ধরে এইভাবে এভাবে রাখা হয়েছে। অপ্রাপ্ত বয়স্ক শিশুদের যত্ন নেওয়ার জন্য যত্ন নেওয়া উচিত, কারণ এই ধরনের শিশুরা অন্যান্য শিশুদের তুলনায় বেশি ঝুঁকিপূর্ণ।

আপনি প্রায়ই ডাক্তারকে ডাকতে পারেন, কারণ অন্যান্য শিশুর তুলনায় আপনার শিশুর ইমিউন পাওয়ার খুব ভালভাবে উন্নত হয় না। আপনার সন্তানের ঠান্ডা, জ্বর এবং এমনকি পেট সমস্যা পেতে সম্ভবত।

অকালমৃত্যুর পূর্বে শিশুদের মায়ের জন্য, এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যে আপনি যদি নিম্নলিখিত বিষয়গুলি ঘটতে দেখেন, তাহলে অবিলম্বে আপনার ডাক্তারের সাথে যোগাযোগ করুন এবং তাদের বাড়িতে আসতে বলুন!

১. যদি আপনার শিশু স্বাভাবিকভাবে শ্বাস নিতে না পারে। শ্বাসযন্ত্রের চাপে (শ্বাসের প্রক্রিয়ায় যেকোনো পদার্থের সংমিশ্রণ) কারণে অনুনাসিক ব্লকের সাসপেনশন শ্বাসের কারণে ব্যথা হয় এবং এটি শিশুকে শ্বাস নিতে কষ্ট করে। আপনার চিকিত্সার জন্য আপনার সন্তানের শ্বাস প্যাটার্নে কোনও পরিবর্তন করুন।

২. আপনি যদি আপনার শিশু নখ, নখ, নাক এবং ঠোঁটের চারপাশে একটি নীল রঙ দেখতে পান।

৩. যদি আপনার সন্তানের শারীরিক রঙ হলুদ দেখায়

৪. যদি আপনারা দেখতে পান যে আপনার সন্তান বুকের দুধ খাওয়ানো অস্বীকার করছে

৫. যদি আপনার শিশুটি সারা দিন কম সক্রিয় থাকে। যতক্ষণ পর্যন্ত সে দীর্ঘসময় বিরক্ত এবং বিরক্ত, ততক্ষণ এটি উদ্বেগের বিষয়।

৬. যখন আপনি আপনার সন্তানের বমি বা স্টলের রক্ত ​​দেখতে পান, তখন আপনাকে এই অবস্থার বিষয়ে উদ্বিগ্ন হওয়া উচিত।

৭. যদি আপনার শিশু নিয়মিতভাবে পটি পান করে প্রতিদিন পানি পান এবং যদি আপনার ৮-৯ টি ডায়পার পরিবর্তন করতে হয়, তবে এটি একটি চিহ্ন যা আপনার শিশু অসুখী।

৮. যদি আপনার শিশুকে ডায়াপারের প্রস্রাব বা পট্টি তৈরি না করা হয় তবে আপনার শিশু নিরূদ হতে পারে।

৯. যদি আপনার স্ট্রেনস থাকে যে শিশুটি উপযুক্ত ভাবে পরিদর্শন করা হয়।

১০. আপনি যদি আপনার সন্তানের কানের কাছ থেকে তরল দেখতে পান, অথবা যদি আপনি শিশুর নাভি বা কলমে পুডিং পেতে পারেন, তাহলে অবিলম্বে ডাক্তারের সাথে যোগাযোগ করুন। এটা সম্ভব যে আপনার সন্তানের সংক্রামিত হয়েছে।

উপরের কোনও অবস্থায়, আপনার ধৈর্য হারাবেন না, কেবল ডাক্তারের কাছে যান অথবা ঘরেই ডাক্তারের কাছে ফোন করুন।

Leave a Reply

%d bloggers like this: