ঘরোয়া উপায় বিনা খরচে ওয়াক্সিং করাতে চান?

শরীরের বিভিন্ন গুরুত্বপূর্ণ অংশ থেকে অবাঞ্ছিত লোম দূর করতে বাড়িতে তৈরী করুন এর উপায়। মহিলারা অনেকেই পার্লারে গিয়ে ওয়াক্সিং করান। তবে এবার পার্লারে না গিয়ে বাড়িতে বসেই এই অবাঞ্ছিত লোম দূর করা সম্ভব। বর্তমানে শরীরের অবাঞ্ছিত লোম দূর করতে সবচেয়ে জনপ্রিয় পদ্ধতি হল ওয়াক্সিং। তবে পার্লারে গিয়ে এই পদ্ধতি যথেষ্ট কষ্টকর এবং ব্যয়সাপেক্ষ। সকলের পক্ষে হয়তো সবসময় এত টাকা দিয়ে ওয়াক্সিং করানো সম্ভব নাও হতে পারে। সেক্ষেত্রে বাড়িতে এক বিশেষ পদ্ধতির মাধ্যমে আপনার শরীরের অবাঞ্ছিত লোম দূর করা সম্ভব।


প্রাচীন মিশরের প্রায় সকল নারীই সৌন্দর্য সচেতন ছিলেন। আর সেই সময়ের সৌন্দর্য চর্চার কিছু বিষয় এখনও ব্যবহৃত হয়। ‌যার মধ্যে অন্যতম ‘বডি সুগারিং’।

কী করে বডি সুগারিং করবেন জেনে নিন


উপকরণ

দু’কাপ চিনি। এক কাপের চারভাগের একভাগ লেবুর রস। সম পরিমাণ জল।

পদ্ধতি


সব উপকরণ একটি সস প্যানে ঢেলে অল্প তাপে উত্তপ্ত করতে হবে। একসঙ্গে দ্রবণ মিশে গেলে হালকা ব্রাউন রং দেখা যাবে। এটা দ্রবণ ভাল ভাবে মিশে গেলে ঠান্ডা করে একটি পাত্রে ভরে রাখতে হবে। এমন পাত্রে রাখতে হবে ‌যাতে পরে আবার প্রয়োজনে গরম করে নেওয়া সম্ভব হয়। এবার এই মিশ্রণটি গরম করে, আপনি যে অংশের লোম তুলতে চাইছেন সেখানে লাগান। ওয়াক্সিং করার জন্য বিশেষ টিসু পেপার পাওয়া যায়, সেটি ওই স্থানে লাগিয়ে চেপে ধরে টেনে তুলুন, পার্লারে করা পদ্ধতি অনুসারে। এই সময়ে কারুর সাহায্য নিতে পারেন। হয়ে গেলে ভেজা কাপড় দিয়ে পরিষ্কার করে ভালো ক্রিম বা বরফ লাগাতে পারেন।

Leave a Reply

%d bloggers like this: