মহিলাদের যৌনতায় লজ্জা বেশি; ফ;এ ক্ষতিই হয়

যৌনমিলনের সময় অপরাধবোধ আপনাকে সুখলাভ থেকে করতে পারে বঞ্চিত, জানেন কি? তাই সমস্ত লজ্জা ঝেড়ে ফেলে নিজেকে নিয়ে যান যৌনতার সুখ-সাগরে।

পুরুষ-নারীর সম্পর্কের পূর্ণতা কীসে? কামশাস্ত্রগুলিতেই বলা আছে শারীরিক মিলনে পূর্ণতা আসে নারী-পুরুষের সম্পর্ক। জীবন যেমন এক চক্র, আর তেমনই এই চক্রের চালিকা শক্তি দুই শারীরিক সত্তার পরিপূর্ণ মিলন। কিন্তু, সমীক্ষা বলছে ভারতীয় মহিলাদের অধিকাংশই যৌনমিলনে ভয় পান। লজ্জা পান যৌনজীবনের স্বাদকে পুরোপুরি ভোগ করতে। তাই এঁদের অধিকাংশই ‘অর্গ্যাজম’ থেকে বঞ্চিত থেকে যান। কোনওভাবে শারীরিক মিলনে সন্তানলাভ এটাই অধিকাংশ ভারতীয় মহিলার মানসিক ইচ্ছে বলে সমীক্ষা প্রকাশ পেয়েছে।

মহিলাদের উদ্দেশে বিশেজ্ঞদের পরামর্শ

১. নিজের শরীরটাকে ভালবাসুন, আপনি নিজে যদি নিজের সত্তাকে সম্মান না করেন তা হলে একজন পুরুষ কীভাবে তা করবেন?

২. যৌনমিলন কোনও কর্তব্য নয়, এটা জীবনেরই অংশ। জীবনের এই অধ্যায়ের সঙ্গে মানিয়ে নিন।

৩. বহু মহিলা এখনও ‘যৌনতা’ শব্দটাই উচ্চারণ করতে ভয় পান। এমনটা যদি হয় তা হলে যৌনজীবনে কতটা আতঙ্ক আপনাকে গ্রাস করে থাকবে? ভাবুন।

৪. টিভি বা সিনেমায় দেখা গ্ল্যামারাস নারীর সঙ্গে নিজেকে তুলনা করবেন না। কারণ, সাধারণ মানুষের চেহারা মডেলদের মতো হয় না। প্রত্যেকের শরীরেই নানা ধরনের খামতি থাকে, কিন্তু যৌনমিলনে এই বিষয়গুলিকে মনে গেড়ে বসতে দেবেন না।

৫. যৌনক্রীড়ায় নানা পরিস্থিতি তৈরি হতে পারে, নিজেকে ‘রিল্যাক্সড’ রাখুন। হাসি পেলে হেসেও নিন, কোনও ক্ষতি নেই।

৬. অনেক সময়ই বহু মহিলা তাঁর গোপনাঙ্গের আকৃতিগত বিষয়ে নিজেকে গুটিয়ে নেন, এমনটা করবেন না, সবাই একরকম হয় না, আনন্দে মাতুন, খুব অসুবিধা থাকলে চিকিৎসকের পরামর্শ নিন।

৭. একজন পুরুষ যেমন আপনাকে খুশি করবেন, তেমনই যৌনমিলনকে পরিপূর্ণ করতে হলে আপনাকেও একজন পুরুষকে খুশি করার মতো মানসিকতা রাখতে হবে।

৮. উদ্দাম যৌনমিলনে নিজেকে মেলে দিন। কোনও অপরাধবোধে ভুগবেন না যে, এটা কী করছেন। জানবেন ভালবাসায় আবেগ থাকবে কিন্তু, শরীরের পরিপূর্ণ সুখ না থাকলে সেই তৃপ্তি অধরাই থেকে যাবে।

Leave a Reply

%d bloggers like this: