৫টি স্বতন্ত্র উইকেন্ড প্রজেক্টস যা আপনি আপনার সন্তানদের উপর করা উচিত

গ্রীষ্মকালীন ক্যাম্পে সব গ্রীষ্মকালীন কিন্তু এই আসন্ন সপ্তাহান্তে কি কি? আপনি আপনার সন্তানদের সাথে সংযুক্ত হতে পারে কি কার্যক্রম সম্পর্কে চিন্তা করেছেন? পরীক্ষা শেষ হয়ে যাবে এবং বাচ্চারা বাড়িতে থাকবে, সময় নষ্ট হবে এবং টিভি দেখবে। আপনি তাদের আর অধ্যয়ন করতে বাধ্য করতে পারেন না। তবুও, আপনি আপনার বাচ্চাদের কিছু সৃজনশীল ধারণাগুলির সাথে ব্যস্ত করতে পারেন, যা তাদের দখল করে রাখবে এবং তাদের সৃজনশীল, মোটর এবং স্নায়বিক দক্ষতা উন্নত করতে সাহায্য করবে।

এখানে আপনার এবং আপনার শিশুর জন্য ৫টি অনন্য সপ্তাহান্তে প্রকল্প ধারণা করতে পারেন।

১. একটি রামধনু ফ্যান তৈরি করুন!

আপনার বাড়িতে একটি টেবিল পাখা আছে? অধিকাংশ সময় আপনার বাচ্চাদের এই টেবিল ফ্যানের ভক্ত যা বৃক্ষবিশেষ রংয়ের ব্লেড এর অন্যতম জিজ্ঞাসা। একবার আপনি ফ্যানের সুইচ অন করুন, আপনার বাচ্চারা তাদের দ্বারা তৈরি তাদের নিজস্ব রাঁধনীর ফ্যান তৈরী করবে! আপনি আপনার বাচ্চারা তাদের টেবিলের ফ্যানের রিমের উপর চড়তে পশুপাখি এবং পাখির আকৃতি তৈরি করে অন্যান্য উপায়ে এই পাখাটি সাজিয়ে রাখতে পারেন।

২. আপনার পটভূমিতে একটি বিমান সুইং বা স্কেটবোর্ডের সুইং করুন।

আপনার কি একটি কাঠের টেবিল বা কিছু আসবাবপত্র আছে যা আপনি নিক্ষেপ করার পরিকল্পনা করছেন? যদি হ্যাঁ হয়, এটি সম্ভবত বর্জ্য থেকে ভাল করা একটি মহান ধারণা। আপনার বাচ্চাদের জন্য কাঠের টুকরা সংগ্রহ করে কাটা এবং তাদের বসতে একটি স্কেটবোর্ড বা একটি মিনি-বিমান নির্মাণ সাহায্য। ছোট স্ক্রু, বাদাম এবং বোল্ট জড়ো করা। নিরাপদভাবে নিয়ন্ত্রণ নিশ্চিত করার জন্য আপনি সাধারণত এটি একটি বাচ্চাদের খেলনা বা একটি স্টেশনারি দোকানের মধ্যে খুঁজে পেতে পারেন। একবার আপনার মডেল নির্মিত হয়, আপনার বাড়ির পিছনের দিকের উঠোন একটি শক্তিশালী দড়ি সঙ্গে এটি ফাঁস আপনার ছেলেমেয়েরা এই প্রকল্পটির প্রতি নিবেদিতভাবে কাজ করে দেখুন। এই শুধুমাত্র তাদের মোটর এবং সৃজনশীল দক্ষতা নির্মাণ করা হবে না, কিন্তু এটি আপনি একটি ব্যয়বহুল সুইং সেট ক্রয় খরচ সংরক্ষণ করা হবে।

৩. তাদের কিছু কুমড়ো দিয়ে বালি জাতীয় কিছু তৈরী করতে দেয়া।

আপনার বাচ্চারা বালি দিয়ে খেলতে ভালোবাসে, কিন্তু আপনি সবসময় তাদের সৈকতে নিয়ে যাওয়ার সময় নেই এই অনেক কিছু ঘটে, তাই কেন শুধু কুমড়া বালি ব্যবহার করে আপনার বাড়ির বালি আনা না? আপনি উপাদানের সহজতম সঙ্গে এই বালির এবং অনেক টাকা ছোড়া ছাড়া করতে পারেন। শুধু মিশ্রণ – বালি, মুরগির মাংস, কুমড়ো পাইন মশলা, জল এবং তরল জল রং খেলা এবং আপনার খেলার-বাড়িতে-বাড়িতে বালি প্রস্তুত!

৪. কার্ডবোর্ড থেকে একটি খেলোয়াড় আউট করুন

আপনার বাচ্চাদের জন্য ব্যয়বহুল এনিমিলেশন প্লেহাউস কিনতে সবসময় প্রয়োজন হয় না। আপনি তাদের এক করতে সাহায্য করতে পারেন কার্ডবোর্ড কিনুন, কিছু স্যামু টেপ এবং আঠালো। আপনার বাচ্চাদের সাথে বাথরুম একত্রিত করুন, এবং এটি তাদের এটি করতে চান কোন আকৃতি করতে জিজ্ঞাসা করুন (এই ভাবে, এটা তাদের জন্য আরও মজা)। এই ঘরটি রঙ করুন এবং আপনার বাচ্চারা পছন্দ করতে পারে এমন পোস্টার বা অঙ্কনগুলি জুড়ুন এটি তুলনামূলকভাবে সহজ এবং সময় সংক্ষিপ্ত সময়ের মধ্যে করা যেতে পারে। এটিও সস্তা। আপনি এমনকি আপনার বাচ্চাদের তাদের পোষা প্রাণী জন্য ঘর করতে সাহায্য করতে পারেন, কোন আছে যদি।

৫. একটি লেগো শহর তৈরি করুন

সব বয়সের বাচ্চাদের লেগো তাদের অন্যান্য খেলনা চেয়ে বেশি ভালবাসে তাদের মিনি লেগো খেলনা শহরের জন্য দেয়াল এবং বেস করতে তাদের লেগো ব্যবহার করার জন্য পান। তারা এই ‘নির্মাণ প্রকল্প’ এর কিছু অংশেও কার্ডবোর্ড ব্যবহার করতে পারে। যদি আপনি বেসে একটি কার্ডবোর্ডের জন্য যান, তাহলে বাচ্চারা শহর, শহর বা শহরের প্রভাব নিয়ে রাস্তা, যানবাহন, খেলার মাঠ এবং অন্যান্য ধরনের বস্তুগুলি আঁকতে পারে।

Leave a Reply

%d bloggers like this: