২ ইঞ্চি গভীর ক্ষত গহ্বরের সঙ্গে অব্যাহতি শিশুর জীবন!!

প্রকৃতির নিয়ম অনুযায়ী, কেবলমাত্র সবচেয়ে উপযুক্ত প্রাণীই বেঁচে থাকবে। সব জীবন্ত প্রাণীদের জন্য সত্য যে পিঁপড়ার মতো ছোট প্রাণীগুলি মানুষের মতো বৃহত্তর ও বুদ্ধিমান প্রাণীদের থেকে সীমিত। সমস্ত কিছু সাথে টিকে থাকা এবং শেষ পর্যন্ত এটি তৈরি করার পরেও কিছু কিছু জিনিস সময়ের সাথে ধ্বংস হয়ে যায়।

এখানে থাইল্যল্যান্ডের ছোট শিশুর একটি গল্প। তার জীবনের বিরুদ্ধে সংগ্রাম হৃদয়বিদারক। ভগবানের প্রতি বিশ্বাসের একটি কারণ বিস্ময়কর ব্যাপার যদি নিজেকে বিশ্বাস হারানো থেকে খুঁজে পেতে ঈশ্বরের কাছে একটি মুহূতের জন্য অপেক্ষা করুন এবং অলৌকিক ঘটনা যে কোনো মুহূর্তে ঘটবে।


সাইমন সামা জানুয়ারিতে থাইল্যান্ডে জন্মগ্রহণ করেন। তিনি একটি অস্বাভাবিক বিশাল মাথা সঙ্গে জন্মগ্রহণ করেন। ডাক্তাররা জমা তরল নিষ্কাশন করার চেষ্টা করে ছিল কিন্তু, এটি খুলি ভিতরে চাপ একটি পরিবর্তন হতে থাকে । দুর্ভাগ্যবশত, এটিতে ফাটল হয়েছে এবং তার মাথার খুলি অনেকটা অংশের পতন হয়।


তিনি এখন ৮-মাস-বয়সী এবং তার মাথার খুলিটির মধ্যে ২ ইঞ্চি গভীর ফাটল রয়েছে। রিপোর্টগুলি জানায় যে তার পিতা-মাতা এই জটিলতা সম্পর্কে বলেছিলেন যখন তিনি গর্ভের ভিতরে ছিলেন। মেডিকেল পেশাজীবীদের দেওয়া সতর্কবার্তা উপেক্ষা করে, বাবা-মা গর্ভাবস্থাযর দিকে এগিয়ে যায়।

খুব শীঘ্রই জন্মের পর, তারা তাকে পরিত্যাগ করে এবং তার ঠাকুমার কাছে দিয়ে চলে যায়, জিনি এখন ৪৮ বছর বয়সী। তাঁর ঠাকুমা বলেছেন যে তিনি জীবন রক্ষাকারী অস্ত্রোপচারের জন্য সময়ের সাথে লড়াই করছেন যা বেশ ব্যয়বহুল। তার মাথায় এখনও ফুটো এবং সময় সঙ্গে বৃদ্ধি হচ্ছে এবং তার জীবন এখন সংকটে।

ঠাকুমা এছাড়াও বলেন যে শিশুর “শুধু একটি উদ্ভিজ্জ মত” তিনি খাওয়া, কান্নাকাটি বা কথা বলা বা এমনকি অন্যান্য শিশুদের মত হাঁটেও না। মাথার খুলির ফাটল বৃদ্ধি হচ্ছে, তার মাথার খুলিতে আরো জল আছে যে বেশ স্পষ্ট এবং এটি প্রতিটি দিন ক্রমবর্ধমান থাকে।


যখন ডাক্তাররা তাকে প্রথমবার অস্ত্রপ্রচার করেছিল, তখন তারা যথেষ্ট পরিমাণ জল নিষ্কাশন করতে সক্ষম ছিল না। অপারেশন ব্যর্থ হয়েছে এবং সামান্য একটি মাথায় ২ ইঞ্চি গভীর গর্ত ছিল। যা পরে বড় আকার ধারণ করে।

তার হৃদয় সারা দিলেও কিন্তু তার মস্তিষ্ক কোনো তথ্য প্রাপ্ত এবং সংরক্ষণ করতে সক্ষম হয় না। পরিবারের বেঁচে থাকা এবং নিয়মিত বাচ্চাদের মধ্যে বেড়ে ওঠার জন্য পরিবারটি আশা হারিয়ে ফেলেছে। ডাক্তাররাও জানেন না যদি তার অবস্থা স্থিতিশীল হয় বা খারাপ হয় তবে কি হতে পারে।

বর্তমানে, ছোট সাইমন অন্য হাসপাতালে একটি অ্যাপয়েন্টমেন্টের জন্য অপেক্ষা করছে জানার জন্য যে তার মাথার আরও জল নিষ্কাশন প্রয়োজন। নভেম্বর মাসে তার জন্য দিন নির্ধারিত হয়েছে এবং আমরা সবাই আশা করি যে তিনি সুস্থ হয়ে উঠুক!

আমাদের প্রার্থনা ও ভালোবাসা তার সাথে আছে!

(চিত্র উৎস: ভাইরাল প্রেস)

Leave a Reply

%d bloggers like this: